Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ৪ ১৪৩০, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

পিতার সম্পত্তিতে নারী পুরুষের সমানাধিকার দাবি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৩:০৮, ১৭ মার্চ ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

পিতার সম্পত্তিতে নারী পুরুষের সমানাধিকার দাবি

ঢাকা : পিতার সম্পত্তিতে নারী-পুরুষের সমানাধিকার প্রতিষ্ঠার দাবি করেছেন সমাজের বিশিষ্টজনেরা। আন্তর্জাতিক নারী দিবস পালন উপলক্ষে গত বুধবার চ্যানেল আই ভবনে মানুষের জন্য ফাউন্ডেশন, ইউকে এইড ও মাত্রার সহযোগিতায় আনন্দ আলো আয়োজিত এক গোল টেবিলে বৈঠকে বক্তারা এ দাবি জানিয়েছেন। 

বক্তারা বলেছেন, পরিবার থেকে শুরু করে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় পুরুষের পাশাপাশি নারীরাও সমান ভূমিকা রাখছেন। কাজেই অন্যান্য ক্ষেত্রের মতো পিতার সম্পত্তিতেও ভাইয়ের মতো বোনেরও সমানাধিকার প্রয়োজন।

‘সমমর্যাদার সাথে পরিবর্তনের পথে’ শীর্ষক এই বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আ. আ. ম. স আরেফিন সিদ্দিক।

তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, বিশিষ্ট কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক, নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম, প্রোগ্রাম কো অর্ডিনেটর বনশ্রী মিত্র নিয়োগী, বিশিষ্ট আইনজীবী তুরিন আফরোজ, ব্যাংক এশিয়ার উপব্যবস্থাপক হোমায়রা আজম, সাপ্তাহিক সম্পাদক গোলাম মোর্তোজা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রওনক হাসান খান ও রূপা চক্রবর্তী, সাংবাদিক মাহমুদা চৌধুরী, অভিনেত্রী রোকেয়া প্রাচী, রেডিও ভূমির স্টেশন ইনচার্জ শামস সুমন, অভিনেত্রী সুমনা সোমা, শাহানা সুমী, সঙ্গীত শিল্পী কোনাল, রঙ বাংলাদেশ এর নির্বাহী পরিচালক বিপ্লব সাহা, সাবেক ক্রিকেটার, অভিনেত্রী ও উপস্থাপক মিশু চৌধুরী প্রমুখ।

বৈঠকে দেশের বিভিন্ন ক্ষেত্রে নারীর অবস্থান ও নারীর অগ্রযাত্রায় বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন। বৈঠকটি পরিচালনা করেন আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer