Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

পার্বতীপুরে কৃষি ও প্রযুক্তি মেলা শুরু

সোহেল সানী, পার্বতীপুর প্রতিনিধি

প্রকাশিত: ২২:২৩, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

আপডেট: ২৩:৪৩, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

প্রিন্ট:

পার্বতীপুরে কৃষি ও প্রযুক্তি মেলা শুরু

পার্বতীপুর : জলবায়ু সহনশীল কৃষি (ইউকে,এইড ম্যাচ ফান্ড) প্রকল্পের কারিতাস দিনাজপুর অঞ্চলের আয়োজনে দিনাজপুরের পার্বতীপুরে শুরু হয়েছে তিন দিন ব্যাপী কৃষি ও প্রযুক্তি মেলা।

রোববার দুপুর ১টায় পার্বতীপুর উপজেলার মোমিনপুর ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে মেলার উদ্বোধন করেন দিনাজপুর কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক ড. মোঃ মাহবুবুর রহমান। এতে সভাপতিত্ব করেন কারিতাস দিনাজপুর অঞ্চলের উর্ধ্বতন হিসাব ও প্রশাসনিক কর্মকর্তা বিজয় তপন।

বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা আবু ফাত্তাহ মোঃ রওশন কবির, সহকারী কৃষি কর্মকর্তা আরিফ আফজাল, মোমিনপুর ইউপি চেয়ারম্যান আঃ ওহাব মন্ডল, কারিতাস দিনাজপুর অঞ্চলের জুনিয়র প্রোগ্রাম অফিসার হিরালাল রায়, এসএলপিআইডির কর্মসুচি কর্মকর্তা সিমা মুরমু ও মাঠ কর্মকর্তা যোসেফ সরেন প্রমুখ।

মেলায় ২৫টি স্টলে টেকসই উপায়ে সবজি চাষ, টেকসই নার্সারী ব্যবস্থাপনা, টেকসই উপায়ে হাস/মুরগী পালন, ফসল ও সবজিবীজ ব্যবসা, সূর্যশক্তি/গ্রিন এনার্জি সোলার পাম্প) ব্যবহার করার মাধ্যমে টেকসই পানি ব্যবস্থাপনা, টেকসই বহুমুখী মৎস্য চাষ, টেকসই জীবিকায়ন ও প্রযুক্তি বিস্তারের তথ্য যোগাযোগ কেন্দ্র কারিতাস পার্বতীপুর, টেকসই উপায়ে ছাগল পালন ও ব্যবস্থাপনা উন্নয়ন তাদের উদ্ভাবিত কৃষি ও প্রযুক্তি তুলে ধরে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer