Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

পর্যবেক্ষণসহ বিচারক নিয়োগ নীতিমালা নিষ্পত্তি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২০, ১৩ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

পর্যবেক্ষণসহ বিচারক নিয়োগ নীতিমালা নিষ্পত্তি

ঢাকা : উচ্চ আদালতে বিচারক নিয়োগে দিকনির্দেশনা তৈরির নির্দেশনা চেয়ে করা রিট আবেদনটি পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করে দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার এ সংক্রান্ত রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

আদালত রায়ের সংক্ষিপ্তসারে পর্যবেক্ষণের কথা উল্লেখ করেছেন। পূর্ণাঙ্গ রায় পেলে আদালতের পর্যবেক্ষণ জানা যাবে বলে রিট আবেদনকারী পক্ষের আইনজীবী জানিয়েছেন।

রিট আবেদনের ওপর চূড়ান্ত শুনানি শেষে গত বছরের ২৮ আগস্ট বিষয়টি রায়ের জন্য অপেক্ষমাণ (সিএভি) রেখেছিলেন আদালত। রায়ের জন্য আজ আদালতের কার্যতালিকায় আসে। আদালত রায়ে সংক্ষিপ্তসার জানিয়ে দেন।

রায় ঘোষণার সময় আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গীর আলম ও সহকারী অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস উপস্থিত ছিলেন। রিট আবেদনকারীর পক্ষে উপস্থিত ছিলেন আইনজীবী হাসান এম এস আজীম।

২০১০ সালের ৩০ মে বিচারক নিয়োগ প্রক্রিয়ায় ব্যক্তি বাছাইয়ের ক্ষেত্রে দিকনির্দেশনা প্রণয়নের নির্দেশনা চেয়ে সুপ্রিমকোর্টের এক আইনজীবী হাইকোর্টে রিট আবেদনটি করেন। রিটের প্রাথমিক শুনানি নিয়ে ওই বছরের ৬ জুন হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ রুল দেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer