Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

পাবলিক লাইব্রেরিতে শুরু হচ্ছে ঐতিহ্য বর্ষশেষ বই উৎসব

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:০৫, ২৬ ডিসেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

পাবলিক লাইব্রেরিতে শুরু হচ্ছে ঐতিহ্য বর্ষশেষ বই উৎসব

ঢাকা : বাংলাদেশের অন্যতম সেরা সৃজনশীল প্রকাশনা সংস্থা ঐতিহ্য পূর্ণ করেছে ১৭ টি বছর। দীর্ঘ এই পথে ঐতিহ্য প্রকাশ করেছে ১২৫০০০ পৃষ্ঠার ১১০০ এর বেশি বই।

প্রকাশনার ১৭ বছরে ঐতিহ্য শুধু পাঠকদের জন্য সুনির্বাচিত বই-ই প্রকাশ করেনি, বই সহজলভ্য ও বিশেষ মূল্যছাড়ে পাঠকদের হাতে পৌঁছে দেওয়ার জন্য প্রতি বছরই আয়োজন করে আসছে বই উৎসব। তারই ধারাবাহিকতায় এবারও আয়োজন করেছে ৫দিনের বিশেষ মূল্যছাড়ের ‘ঐতিহ্য বর্ষশেষ বই উৎসব ২০১৭’।

মঙ্গলবার, ঢাকার শাহবাগের পাবলিক লাইব্রেরির সেমিনার কক্ষে (দ্বিতীয় তলা) সকাল সাড়ে ১০টায় অনানুষ্ঠানিকভাবে শুরু হবে এই উৎসব। বর্ষশেষ এই উৎসব ২৬,২৭,২৮,৩০,৩১ ডিসেম্বর ২০১৭ প্রতিদিন সকাল ৯টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলবে।

উৎসবে পাঠকরা ঐতিহ্য প্রকাশিত সহস্রাধিক বই থেকে কাব্যগ্রন্থ ৫০% ছাড়ে, উপন্যাস ও গল্পগ্রন্থ ৪৫% ছাড়ে ও রচনাবলি ছাড়া অন্যান্য বই ৪০% ছাড়ে ‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে ‘মজুদ থাকা সাপেক্ষে’ কিনতে পারবেন।

৩০ খণ্ড ঐতিহ্য রবীন্দ্র-রচনাবলি

২২০০০ পৃষ্ঠার ঐতিহ্য ৩০ খণ্ড রবীন্দ্র-রচনাবলি এখন দুই বাংলাই সমাদৃত। রবীন্দ্র গবেষক সৈয়দ আকরম হোসেন সম্পাদিত এই রচনাবলির মূল্য ৪০০০০ টাকা। উৎসবে পাঠকরা এই রচনাবলি কিনতে পারবে ১৮৯৯৯ টাকায়।

৬ খণ্ড ঐতিহ্য জীবনানন্দ-রচনাবলি

৪৩৬৮ পৃষ্ঠার জীবনানন্দ-রচনাবলির মূল্য ৭২০০ টাকা, পাঠকরা এই উৎসবে কিনতে পারবেন ৩৯৯৯ টাকায়।

৫ খণ্ড ঐতিহ্য শরৎ-রচনাবলি

শরৎচন্দ্র চট্টপাধ্যায়ের সমগ্র রচনার ৫টি খণ্ডের মূল্য ৪৫০০ টাকা পাঠকরা এই উৎসবে কিনতে পারবে ২৪৯৯ টাকায়।

জয়বাংলা

মুক্তিযুদ্ধের প্রামাণ্যগ্রন্থ ‘জয়বাংলা’ উৎসবে পাওয়া যাবে ১৬৯৯ টাকায়। বইটির বর্তমান মূল্য ৩৭০০ টাকা।

১০ খণ্ড ঐতিহ্য বিভূতিভূষণ-রচনাবলির বুকিং

আগে কিনি, দামে জিতি কার্যক্রমের আওতায় ১২২০০ টাকা মূল্যের ৭০৩০ পৃষ্ঠার ১০ খণ্ড বিভূতিভূষণ-রচনাবলি উৎসবে বুকিং দিলে পাওয়া যাবে ৪৭০০ টাকায়। উৎসবের ৫দিন ২৫০০ টাকা প্রদান করে, ফেব্রুয়ারি ২০১৮ তে বাকি ২০০০ টাকা প্রদান করে পাঠকরা বুঝে নিতে পারবে এই রচনাবলি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer