Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

‘পরবর্তী প্রজন্মের নেতৃত্ব হবে অনেক বেশি চৌকস’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:০৭, ২৮ জানুয়ারি ২০১৮

আপডেট: ০২:১০, ২৮ জানুয়ারি ২০১৮

প্রিন্ট:

‘পরবর্তী প্রজন্মের নেতৃত্ব হবে অনেক বেশি চৌকস’

ঢাকা : বাংলাদেশ পরবর্তী প্রজন্মের নেতৃত্ব হবে অনেক বেশি স্মার্ট এবং চৌকস। তারা সিদ্ধান্ত নিবেন অনেক দ্রুত। তারা তাদের জ্ঞান আর দক্ষতাকে কাজে লাগিয়ে যে সিদ্ধান্ত নিবেন তা অনেক বেশি পরিপক্ক হবে। তারা চ্যালেঞ্জকে ভয় পাবেন না।

ভবিষ্যতের নেতৃত্বের এমন দূরদর্শীতার কথাই জানালেন বর্তমানের সফল সব তরুণ নেতৃত্বরা। সম্প্রতি রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে ‘নেক্সট জেনারেশন লিডারশিপ’ শীর্ষক অনুষ্ঠানে তারা এ কথা বলেন।

পরিচালক ড. ক্যাথরিন লি’এর তত্ত্বাবধানে এই অনুষ্ঠানের আয়োজন করে অফিস অব এক্সটার্নাল এ্যাফেয়ার্স। এই অনুষ্ঠানে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইরা তাদের নেতৃত্ব এবং সাফল্যের গল্প শোনান।

অনুষ্ঠানে প্যানেল আলোচনায় অংশ নেন মিডিয়া ব্যক্তিত্ব ও টপ অফ মাইন্ডের সিইও জিয়াউদ্দিন আদিল, হিরোজ ফর অল’এর প্রতিষ্ঠাতা এবং সিইও রেহনুমা করিম, ওয়ার্ল্ড ব্যংক গ্রুপের ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন বিভাগের সিনিয়র ইকোনমিস্ট এবং প্রোগ্রাম ম্যানেজার এম. মাসরুর রিয়াজ এবং শিখবে সবাই’এর কো-ফাউন্ডার
সাকিব আদনান।

অ্যালামনাইদেরকে নিয়ে এই ধরনের আয়োজনের লক্ষ্য ছিল, শিক্ষার্থীদেরকে বর্তমানের বাজার পরিস্থিতি এবং নেতৃত্ব সর্ম্পকে ধারণা দেয়া। যাতে করে শিক্ষার্থীরা নিজেদের কর্মবাজার ও ভবিষ্যতের নেতৃত্বের জন্য গড়ে তুলতে পারেন।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (মনোনীত) জি. ইউ. আহ্সান এবং স্কুল অব বিজনেস এন্ড ইকোনমিক্সের ডিন ড. মোহাম্মদ মাহবুব রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও অ্যালামনাই ছাড়াও শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সফল অ্যালামনাইদের অভিজ্ঞতা শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি বাস্তব সর্ম্পকে ধারনা দেয়। শিক্ষার্থীরাও নিজেদের কৌতুহল মেটানোর সুযোগ পান সফলদের সামনে পেয়ে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer