Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

‘পদ্মাবতী’র মুক্তি পিছিয়ে দিলেন নির্মাতারা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:২৬, ২০ নভেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘পদ্মাবতী’র মুক্তি পিছিয়ে দিলেন নির্মাতারা

ঢাকা : চাপের মুখে শেষমেশ ‘পদ্মাবতী’র মুক্তি পিছিয়ে দিল চলচ্চিত্র নির্মাতা সংস্থা। তাদের বক্তব্য, ‘স্বেচ্ছায়’ এই সিদ্ধান্ত নিয়েছে তারা।

যদিও এতে হুমকি থামছে না। ছবির নায়িকা দীপিকা পাড়ুকোনের মাথা কাটতে পারলে দশ কোটি টাকা পুরস্কার মিলবে— প্রকাশ্যে ‘পুরস্কার’ ঘোষণা করলেন হরিয়ানার এক বিজেপি নেতা।

আগামী ১ ডিসেম্বর সঞ্জয় লীলা ভানসালী পরিচালিত ‘পদ্মাবতী’ মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু রানি ‘পদ্মাবতী’র নাচের দৃশ্য নিয়ে আপত্তি ওঠে। ছবিতে আলাউদ্দিন খিলজির সঙ্গে রানির আপত্তিকর স্বপ্ন-দৃশ্য রয়েছে দাবি করেও বিক্ষোভ দেখাতে থাকেন রাজপুতেরা।

ক্রমে তা ছড়ায় গোটা দেশে। এর মধ্যে ‘ছবি মুক্তি পাবেই’ বলে দীপিকা পাড়ুকোনের মন্তব্যে আগুনে ঘি পড়ে। তার পর থেকে কখনও নাক কাটার হুমকি, তো কখনও মাথার দাম ঘোষণা।

এর পর ১ ডিসেম্বর দেশজুড়ে বন্‌ধ ডাকে করণী সেনা। শনিবার সেই বিক্ষোভে যোগ দিয়ে রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজেও কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী স্মৃতি ইরানিকে চিঠি লেখেন, ছবির প্রয়োজনীয় পরিবর্তন না করে পদ্মাবতীকে যেন মুক্তির ছাড়পত্র না দেওয়া হয়।

এ দিন উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্যও দাবি করেছেন, বিতর্কিত অংশ বাদ না দিলে তাঁর রাজ্যে ছবি মুক্তি আটকে দেওয়া হবে।

ছবির নির্মাতা সংস্থা অবশ্য এ প্রসঙ্গ এড়িয়ে গিয়ে বিবৃতিতে বলেছে, ‘‘আমাদের দায়িত্ববোধ আছে। দেশের আইন ব্যবস্থাকে সম্মান করি আমরা। আর তাই প্রচলিত পদ্ধতি মেনেই ছবি মুক্তি পাবে।’’

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘‘আমাদের বিশ্বাস খুব শিগগিরি ছবি মুক্তির জন্য প্রয়োজনীয় ছাড়পত্র মিলে যাবে।’’ শীঘ্রই ছবি মুক্তির দিন ঘোষণা করা হবে বলেও জানানো হয়েছে ওই সংস্থার তরফে।
কিন্তু কমছে না ক্ষোভ। উল্টে করণী সেনা সভাপতি লোকেন্দ্রসিংহ কালভি আজ বলেন,

‘‘কোন অধিকারে দীপিকা এমন চ্যালেঞ্জ ছুড়লেন? ছবির পিছনে যে কোটি-কোটি টাকা খরচ হয়েছে, সেই টাকা তো ওঁর নয়! সে তো পশ্চিম এশিয়া থেকে এসেছে। দাউদের টাকা।’’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer