Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

পতাকা বৈঠক : সীমান্তে গুলির বিষয়টি অস্বীকার মিয়ানমারের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:০৫, ২ মার্চ ২০১৮

আপডেট: ২২:০৯, ২ মার্চ ২০১৮

প্রিন্ট:

পতাকা বৈঠক : সীমান্তে গুলির বিষয়টি অস্বীকার মিয়ানমারের

ছবি : ফাইল ছবি

ঢাকা : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের ওপারে অভ্যন্তরীণ নিরাপত্তার প্রয়োজনে সেনা মোতায়েনের কথা স্বীকার করলেও গুলিবর্ষণের কথা অস্বীকার করেছে মিয়ানমার।

শুক্রবার বিকেলে বাংলাদেশ সীমান্তের ঘুমধুম পয়েন্টে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে পতাকা বৈঠকে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) পক্ষ থেকে ওই দাবি করা হয়।মিয়ানমারের পক্ষে নেতৃত্ব দেন দেশটির বিজিপির ব্যাটালিয়ন অধিনায়ক সুচায়ে হু।

বৈঠক শেষে বাংলাদেশ প্রতিনিধি দলের প্রধান বিজিবির ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মঞ্জুরুল হাসান খান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। 

তিনি জানান, অভ্যন্তরীণ নিরাপত্তার প্রয়োজনে বান্দরবানের তুমব্রু সীমান্তের ওপারে সামরিক শক্তি বৃদ্ধি করা হয়েছে বলে মিয়ানমারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। তবে বৃহস্পতিবার রাতে সীমান্তের ওপার থেকে ফাঁকা গুলি ছোড়ার বিষয়টি তারা অস্বীকার করেছে। শূন্যরেখায় আশ্রয় নেয়া রোহিঙ্গাদের সরিয়ে নেওয়ার বিষয়ে আবারও তারা আশ্বস্ত করেছে।

তুমব্রু সীমান্তের ওপারে বৃহস্পতিবার ভোরে থেকে মিয়ানমারের ভারী অস্ত্র ও অতিরিক্ত সেনা মোতায়েনের ঘটনায় ওই এলাকায় থমথমে অবস্থা তৈরি হয়। এমন পরিস্থিতিতে উত্তেজনা নিরসনে দুটির সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে এই পতাকা বৈঠকে হয়।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer