Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

নেপালে বিমান দুর্ঘটনায় নিহত ১৭ বাংলাদেশির মরদেহ শনাক্ত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:২২, ১৭ মার্চ ২০১৮

আপডেট: ২২:২৬, ১৭ মার্চ ২০১৮

প্রিন্ট:

নেপালে বিমান দুর্ঘটনায় নিহত ১৭ বাংলাদেশির মরদেহ শনাক্ত

ঢাকা : নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের ঘটনায় নিহতদের মধ্যে ১৭ বাংলাদেশির মরদেহ শনাক্ত করা হয়েছে। নেপালের ত্রিভুবন ইউনিভার্সিটি টিচিং হাসপাতালে ১৭ বাংলাদেশির মরদেহ শনাক্তের কথা জানিয়েছেন ফরেনসিক বিশেষজ্ঞরা।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের পাঁচ দিন পর ফরেনসিক পরীক্ষা শেষে এসব মরদেহ তাদের উপস্থিত নিকট স্বজনদের দেখানোর ব্যবস্থা করা হচ্ছে।

শনিবার সন্ধ্যায় ওই হাসপাতালের ফরেনসিক বিভাগের পক্ষ থেকে মরদেহগুলোর নাম প্রকাশ করা হয়। এসময় হাসপাতালটির ফরেনসিক বিভাগের প্রধান প্রমোদ শ্রেষ্ঠা ও বাংলাদেশি মেডিক্যাল টিম এর সদস্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এর ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ উপস্থিত ছিলেন।

ব্রিফিংয়ে বলা হয় মোট ২৫টি মরদেহ শনাক্ত করা সম্ভব হয়েছে। এদের মধ্যে ১৪ জন বাংলাদেশি, ১০ জন নেপালি ও একজন চীনা নাগরিক। নেপালি ও চীনা নাগরিকের মরদেহ স্বজনদের দেখানোর পর বাংলাদেশি নাগরিকদের মরদেহ দেখানোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়। পরে বাংলাদেশিদের তালিকা পড়ে শোনান ডা. সোহেল মাহমুদ।

শনাক্ত হওয়া নিহত বাংলাদেশিরা হচ্ছেন জামান অনিরুদ্ধ, তাহিরা তানভীন শশী, মিনহাজ বিন নাসির, রাকিবুল হাসান, মতিউর রহমান, রফিক উজ জামান, তামারা প্রিয়ংময়ী, আকতার বেগম, হাসান ইমাম, এসএম মাহমুদুর রহমান, বিলকিস আরা, বিমানটির পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশিদ ও কেবিন ক্রু খাজা সাইফুল্লাহ।

আগের ১৪ জন ছাড়াও আরও তিনটি লাশ শনাক্তের কথা নিশ্চিত করা হয়েছে। তারা হলেন আহমেদ ফয়সাল, নুরুজ্জামান ও সানজিদা হক।

বাংলাদেশের মোট ২৬ জন নিহত হয়েছেন ওই দুর্ঘটনায়। আরো ১১জনের লাশ শনাক্ত এখনো বাকী রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer