Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

নেতাজির চরিত্র করতে বাংলা শিখবেন রাজকুমার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:৪০, ১৫ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:৪৫, ১৫ এপ্রিল ২০১৭

প্রিন্ট:

নেতাজির চরিত্র করতে বাংলা শিখবেন রাজকুমার

ঢাকা : মেথড অ্যাকটিংয়ে বিশ্বাস করেন বহু তুখোড় অভিনেতাই। অভিনয়কে আরও বেশি বাস্তব অভিমুখী করে তুলতে, চরিত্রের যতটা কাছাকাছি পৌঁছানো যায় তা করতে কসুর করেন না তাঁরা। এবার সেরকমই এক কাজ করতে চলেছেন অভিনেতা রাজকুমার রাও।

নেতাজির উপর একটি ওয়েব সিরিজের জন্য তিনি বাংলা শিখতে চলেছেন। এমনকী মাথা কামাতেও দ্বিধা করবেন না।চরিত্রের বিশ্বাসযোগ্যতার কারণে বহু অভিনেতাই হাতেকলমে বিভিন্ন পরিস্থিতির মধ্যে নিজেকে ফেলেন। এর আগে এক বন্দির চরিত্রে অভিনয়ের জন্য জেলবন্দিদের সঙ্গে বেশ কিছুদিন সময় কাটিয়েছিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকি।

সঞ্জয় দত্তের চরিত্র করতে গারদের ওপারে গিয়েছিলেন রণবীর কাপুরও। অতীতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের মতো বলিষ্ঠ অভিনেতাও এভাবেই নিজেকে প্রস্তুত করতেন। ‘অশনি সংকেত’ ছবির গঙ্গাচরণ চরিত্রের জন্য তাঁর প্রস্তুতিপর্বের নোট অনেক অভিনেতার কাছেই শিক্ষণীয়।অভিনয়কে বাস্তব করে তুলতেই অভিনেতাদের এই প্রয়াস। আর তা যদি কোনও ঐতিহাসিক চরিত্র হয়, তবে তো কথাই নেই।

নেতাজির মতো দেশপ্রেমিকের মূর্তি সকল ভারতবাসীর মনেই গাঁথা হয়ে আছে। তাই সেখানে কোনওরকম খুঁত রাখতে চান না জাতীয় পুরস্কারজয়ী অভিনেতা রাজকুমার রাও। নেতাজির চরিত্র অভিনয় করতে তিনি বাংলা শিখবেন। এছাড়া মাথাও কামাবেন। নাহ, কোনও মেকআপের সহায়তা বা ডাবিং আর্টিস্টের সাহায্য নিয়ে এ কাজ করতে চান না অভিনেতা।

আর তাই এখন থেকেই শুরু করে দিয়েছেন প্রস্তুতি। স্বাধীনতা সংগ্রামের ইতিহাস ও বিভিন্ন কাহিনি ইতিমধ্যেই পড়তে শুরু করেছেন। ইতিহাসকে আত্মস্থ করেই নেতাজি হয়ে উঠতে চান।এ কাজ করার জন্য তাঁকে খানিকটা ওজনও বাড়াতে বলা হয়েছে। তাতে খুশি রাজকুমার। অভিনেতা জানাচ্ছেন, “সবসময়ই অন্যরকম কোনও চরিত্রের সন্ধানে থাকি। কেউ যদি সেরকম কাজ দেন তবে অভিনেতা হিসেব খুব ভাল লাগে। এই সিরিজটার প্রস্তাব আসামাত্রই আমি চাঙ্গা হয়ে উঠেছিলাম।”

তবে কি নেতাজি সংক্রান্ত বিতর্কিত বিষয়ও উঠে আসবে এই সিরিজে? অভিনেতা জানাচ্ছেন, বিতর্ক তো অনেক আছে। তবে কোনও এক সিদ্ধান্তে তো পৌঁছতে হবে। এই সিরিজে সেই চেষ্টা থাকবে। তবে শুধু নেতাজির অন্তর্ধান নয়, তাঁর জীবন তুলে আনাই এই সিরিজের উদ্দেশ্য। একতা কাপুরের ডিজিটাল প্ল্যাটফর্ম থেকেই সম্প্রচারিত হবে এই সিরিজে। সংবাদ প্রতিদিন 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer