Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

নির্মাণের পথে বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৩:৪০, ৯ ডিসেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নির্মাণের পথে বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু

ঢাকা : ফেনি নদীর ওপর শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু-১ এর নির্মাণ কাজ। আগামী বছরের জানুয়ারিতে দু’দেশের সীমান্তে এই সেতু নির্মাণ করা হবে। 

বুধবার বাংলাদেশ সড়ক ও জনপদ অধিদফতরের আয়োজনে রামগড় পৌরসভার সম্মেলন কক্ষে দু’দেশের প্রতিনিধি দল সেতুর স্থান পরিদর্শন শেষে এই সিদ্ধান্তের কথা জানান। বাংলাদেশের ৬ সদস্যের দলের নেতৃত্ব দেন সড়ক ও জনপথ অধিদফতরের চট্টগ্রাম অ্যাডিশনাল চিফ ইঞ্জিনিয়ার বিধান চন্দ্র ধর ও ভারতের সাব্রুম অঞ্চলের আধিকারিক সঞ্জয় রঞ্জনের নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দল। রামগড়ের মহামুনী-ত্রিপুরার সাব্রুম এলাকায় স্থলবন্দর সেতু নির্মাণ স্থল পরিদর্শন করেন।

বিধান চন্দ্র ধর সাংবাদিকদের জানান, দু’দেশের উচ্চ পর্যায়ের সিদ্ধান্তের পরই ঠিক হয় ২০১৯ সালে নির্মাণ কাজ শেষ হবে। ভারতীয় অর্থায়নে ফেনি নদীর ওপর ৪১২ মিটার দৈর্ঘ্যের সংযোগ সেতুটি নির্মাণ করা হবে। ত্রিপুরা রাজ্যের পিডব্লিউডির সড়ক বিভাগের চিফ ইঞ্জিনিয়ার দীপক চন্দ্র দাস জানান, চূড়ান্ত সীমানা নির্ধারণে ১৩ ডিসেম্বর দু’দেশের প্রতিনিধিদের সমন্বয়ে একটি সার্ভে টিম আনুষ্ঠানিকভাবে সেতু নির্মাণ এলাকায় কাজ করবে।

গত বছর ৬ জুন ঢাকা সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক আনুষ্ঠানে ফেনি নদীর ওপর রামগড়-সাব্রুম মৈত্রী সেতু-১ এর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

সংবাদ প্রতিদিন

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer