Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

নির্বাচনে যেতে বিএনপির ৩ শর্ত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৪৫, ২০ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নির্বাচনে যেতে বিএনপির ৩ শর্ত

ঢাকা : কারাবন্দি দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির শর্তে আগামী জাতীয় নির্বাচনে অংশ নেওয়ার কথা জানিয়েছে বিএনপি। পাশাপাশি দলটির দাবি, নির্বাচনের আগে বর্তমান সংসদ ভেঙে দিয়ে নির্বাচন কমিশনকে পুনর্গঠন করতে হবে। এ ছাড়া, নির্বাচনে বিচারিক ক্ষমতা দিয়ে সেনাবাহিনী মোতায়েন করার দাবিও জানিয়েছে দলটি।

শুক্রবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপি আয়োজিত সমাবেশে সভাপতিত্ব বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফখরুল অভিযোগ করে বলেন, সরকার খালেদা জিয়াকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রেখে নির্বাচন করতে চায়। গণতন্ত্রের প্রতীক খালেদা জিয়া অসুস্থ। অসুস্থতার কারণে তিনি গেস্ট রুমেও আসতে পারছেন না। অথচ সরকারের মন্ত্রীরা বলছেন, আমরা নাকি খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করছি।

তিনি বলেন, দেশের মানুষ পরিবর্তন চায়। আমরা আন্দোলন করছি কথা বলার অধিকার ফিরে পেতে, ভোটের অধিকার ফিরে পেতে, জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরে পেতে। কিন্তু এটি সরকার দেবে না। কারণ তারা জানে যদি সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হয় তাহলে আওয়ামী লীগ ২০টি আসনও পাবে না। তাই এ সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। আন্দোলন, আন্দোলন আর আন্দোলনের মাধ্যমে এদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

তিনি আরোও বলেন, আপনারা সকল দলের অংশগ্রহণে নির্বাচন করতে চান না, কারণ আপনারা জানেন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করলে আপনাদের পরাজয় সুনিশ্চিত। আমরা বাম মোর্চাকে ধন্যবাদ জানাই। তারা একটি ঐক্য গড়ে তুলেছে। তাদের সবাইকে আহ্বান জানাবো গণতন্ত্রকামী সবাই নিজ নিজ অবস্থান থেকে ঐক্যবদ্ধ হোন। জনগণের অধিকার প্রতিষ্ঠা করুন।

মির্জা ফখরুলের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক প্রমুখ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer