Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

নির্বাচন বানচাল করতে ষড়যন্ত্র হচ্ছে : সরকারি দল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:০৪, ২১ জুন ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নির্বাচন বানচাল করতে ষড়যন্ত্র হচ্ছে : সরকারি দল

ঢাকা : আগামী জাতীয় নির্বাচনকে বানচাল করতে ষড়যন্ত্র করা হচ্ছে বলে অভিযোগ তুলেছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সদস্যরা।

বিএনপি ও সুশীল সমাজের প্রতিনিধিদের সমালোচনা করে তারা বলেন, দেশ উন্নয়নে পথে এগিয়ে যাচ্ছে কিন্তু বিএনপি এবং সুশীল সমাজের কিছু মানুষ এই উন্নয়ন দেখতে পায় না। বিএনপির মুখ দিয়ে আজ পর্যন্ত কোনো ভালো কথা শোনা যায়নি। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, উন্নয়ন হচ্ছে কিন্তু সেই উন্নয়ন তাদের নজরে আসে না।

বৃহস্পতিবার জাতীয় সংসদের অধিবেশনে ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তারা এসব কথা বলেন।

আলোচনায় অংশ নেন- আবদুর রহমান, এবি তাজুল ইসলাম, সেলিনা বেগম, সেলিনা আখতার বানু, ওয়াশিকা আয়মা খান, জাহিদ মালেক স্বপন, ফজিলাতুন্নেছা, সাবিনা আক্তার তুহিন, কামলুল আশরাফ খান, মুহিবুর রহমান মানিক, শরিফুল ইসলাম জিন্নাহ, নুরুল ইসলাম তালুকদার, মাহবুব আলী, নুরুজ্জামান আহম্মেদ প্রমুখ।

একটি রাজনৈতিক দলকে অপরিহার্য করে তোলার ষড়যন্ত্র হচ্ছে বলে মন্তব্য করে সরকারি দলের সদস্য আবদুর রহমান বলেন, একটি বিশেষ দলকে নির্বাচনে অপরিহার্য করে তোলার নানা ষড়যন্ত্র করা হচ্ছে। তারা নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। এদেশে অনেক নিবন্ধিত দল আছে। নিবন্ধিত সব রাজনৈতিক দল নির্বাচনের প্রস্তুতিও নিচ্ছে। স্বাধীন নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে। নির্বাচনের সময় যে নির্বাচনকালীন সরকার দায়িত্বপালন করবে, সেই সরকারের প্রধান হবেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই কোনো ষড়যন্ত্রে কাজ হবে না। নির্বাচন বানচাল করা যাবে না। যারা ষড়যন্ত্র করছেন তারা এ পথ ছেড়ে দিন।

বাজেট প্রসঙ্গে আবদুর রহমান বলেন, এবারের বাজেটে প্রায় ৯০ হাজার কোটি টাকা বাড়ানো হয়েছে। এতেই প্রমাণ হয় বাংলাদেশ তার অগ্রযাত্রায় সব বাধা অতিক্রম করে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা আজ নিজেই একটি বাংলাদেশ। তিনি বাংলাদেশকে যে অর্থনৈতিক ভিত্তির ওপর দাঁড় করিয়েছেন, তা বাংলাদেশের অগ্রযাত্রার পথ দেখাচ্ছে। সারা দেশে ৩০০ আসনে এমন কোনো জায়গা নেই যেখানে উন্নয়ন হয়নি। আজ যারা এই উন্নয়ন দেখতে পায় না, তারা আর কোনো দিন দেখতেও পাবে না।

আগামী নির্বাচনে কোন দল আসল কি আসল না, তা আওয়ামী লীগের দেখা বিষয় নয় বলে মন্তব্য করে সরকারি দলের আরেক সদস্য এবি তাজুল ইসলাম বলেন, সংবিধানে যে পদ্ধতির কথা বলা আছে আগামী নির্বাচন সেই পদ্ধতিতেই হবে। কোন দল নির্বাচনে এল কি এল না সেটা আওয়ামী লীগের দেখার বিষয় না। বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে তাজুল ইসলাম বলেন, জনগণ ভোট দিয়ে আগামীতে আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে যে অনন্য উচ্চতায় নিয়ে গেছে তা আরও এগিয়ে যাবে এবং আরও উচ্চতায় পৌঁছাবে। দেশ উন্নয়নে পথে এগিয়ে যাচ্ছে কিন্তু বিএনপি এবং সুশীল সমাজের কিছু মানুষ এই উন্নয়ন দেখতে পায় না। বিএনপির মুখ দিয়ে আমরা আজ পর্যন্ত কোনো ভালো কথা শুনতে পাইনি। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, উন্নয়ন হচ্ছে কিন্তু তারা কোনো উন্নয়ন দেখতে পায় না।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer