Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীন : প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:০২, ২৬ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীন : প্রধানমন্ত্রী

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচন কমিশন একটি স্বাধীন স্বতন্ত্র প্রতিষ্ঠান এবং এটি সম্পূর্ণ স্বাধীনভাবেই কাজ করছে। তিনি বলেন, ‘সিদ্ধান্ত গ্রহণের সর্বক্ষেত্রে নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীনভাবেই কাজ করছে।’

তিনি বুধবার তাঁর তেজগাঁওস্থ কার্যালয়ে ফরাসি রাষ্ট্রদূত সোফি অবার এর সঙ্গে সৌজন্য সাক্ষাতে একথা বলেন।

বৈঠকের পরে প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। বৈঠকে ফরাসি রাষ্ট্রদূত নির্বাচন কমিশনের স্মার্ট কার্ড প্রকল্পের প্রশংসা করে বলেন, এই প্রকল্পটি ফরাসি প্রতিষ্ঠান ওবের্থার টেকনোলজিস (ওটি)-এর সহযোগিতায় বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পটি যথাযথভাবে সম্পন্ন করার জন্য সোফি প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, ফরাসি সরকার রাজনৈতিকভাবেই বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ এই প্রকল্পটি দ্রুত সম্পন্ন করার জন্য সব রকমের সহযোগিতা অব্যাহত রেখেছে।

এ প্রসঙ্গে শেখ হাসিনা আশা প্রকাশ করেন, ফরাসি কোম্পানী যথাযথ মান অক্ষুন্ন রেখে যেন যথাসময়ে এই প্রকল্পের কাজ শেষ করতে পারে। ফরাসি রাষ্ট্রদূত এ সময় ফরাসি প্রতিষ্ঠান থ্যালেস অ্যালেনিয়া স্পেসের সহযোগিতায় বঙ্গবন্ধু স্যাটেলাইট নির্মাণের কাজ দ্রুত এগিয়ে চলাতেও সন্তোষ প্রকাশ করেন। বৈঠকের শুরুতে ফরাসি রাষ্ট্রদূত ফরাসি প্রধানমন্ত্রী এডুয়ার্ড ফিলিপের একটি চিঠিও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট হাস্তান্তর করেন।

চিঠিতে ফিলিপ বলেন, ২০১৭ সালে আমরা আমাদের কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ৪৫তম বর্ষ উদযাপন করছি। আমি আশা করি, আমরা আমাদের পারস্পরিক সহযোগিতা জোরদার অব্যাহত রেখে বিশেষ কিছু ক্ষেত্রে যেমন জলবায়ু পরিবর্তন এবং টেকসই উন্নয়ন জোরদারকরণেও আমাদের সহযোগিতার ক্ষেত্রকে আরো প্রসারিত করতে সক্ষম হব। প্রধানমন্ত্রী এ সময় বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ফরাসিদের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে ফরাসি সরকারের বর্তমান তরুণ নেতৃত্বকেও স্বাগত জানান।

এ বছরের অক্টোবরের শেষ নাগাদ ইউনেস্কোর অনুষ্ঠেয় একটি অনুষ্ঠানে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরনের সঙ্গে সাক্ষাতের জন্য অধির অপেক্ষায় আছেন বলেও প্রধানমন্ত্রী এ সময় উল্লেখ করেন।
প্রধানমন্ত্রীর কার্যালযের সিনিয়র সচিব সুরাইয়া বেগম এবং প্রতিরক্ষা সচিব মেজর জেনারেল মিয়া মোহম্মদ জয়নুল আবেদীন এ সময় উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer