Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

নিরীহ মানুষকে মারার অধিকার কারও নেই : প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ১২:১৮, ২২ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নিরীহ মানুষকে মারার অধিকার কারও নেই : প্রধানমন্ত্রী

ফাইল ছবি

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইসলাম হল শান্তির ধর্ম। এই ধর্মকে যেন কেউ অপব্যবহার করতে না পারে। কিছু লোকের ভ্রান্ত ধারণার ফলে গোটা বিশ্বের মুসলমানরা বিপদে পড়ে যাচ্ছে।

শনিবার আশকোনায় হজ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আত্মঘাতী হলে কেউ বেহেস্তে চলে যাবে এমন কথা কোথাও বলা নেই। এই বিভ্রান্তিটা সৃষ্টি করা হচ্ছে। আমরা চাই না আমাদের দেশ এ ধরনের বিভ্রান্তির দিকে যাক। নিরীহ মানুষকে মারার অধিকার কারও নেই। শেষ বিচার করবেন আল্লাহ।

শেখ হাসিনা বলেন, গত আট বছরে হজ ব্যবস্থাপনা নির্বিঘ্নে হয়েছে। নিশ্চয়তা দিচ্ছি ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতা গঠনের পর জাতির পিতার পদাঙ্ক অনুসরন করে বায়তুল মোকাররম মসজিদের মিনার নির্মাণ, গাড়ি পার্কিংয়ের ব্যবস্থাসহ মসজিদ উন্নয়নের কাজ শুরু করি। মেয়েদের জন্য আলাদা নামাজের ব্যবস্থা করি। প্রায় ৫ হাজার মহিলা যাতে একসঙ্গে বসে নামাজ আদায় করতে পারে সেই ব্যবস্থা করি। ২০ হাজার মুসল্লি যাতে একসঙ্গে নামাজ আদায় করতে পারে সেই উন্নয়নের কাজ শুরু করি। 

শেখ হাসিনা বলেন, আমাদের দেশে যেটা হয়, যখন একটা সরকার কাজ শুরু করে পরবর্তী কোনো সরকার আসলে তা বন্ধ করে দেয়। তবে সব সরকার তা করে না। যেমন আমরা করি নাই। কিন্তু ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর মসজিদের উন্নয়নের কাজ বন্ধ করে দেয়। ২০০৯ সালে সরকার গঠনের পর বায়তুল মোকাররম মসজিদকে অনেক উন্নয়ন করে দিয়েছি। আপনারা দেখেছেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer