Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

নিরাপদ ও সাশ্রয়ী জ্বালানি সময়ের দাবি : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৫৩, ২৯ সেপ্টেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নিরাপদ ও সাশ্রয়ী জ্বালানি সময়ের দাবি : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

ঢাকা :  বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, নিরাপদ ও সাশ্রয়ী জ্বালানির ব্যবহার বাড়ানো সময়ের দাবি।

জনগণের দোরগোড়ায় এ ধরনের জ্বালানি পৌঁছে দিতে সরকার বদ্ধপরিকর। এ লক্ষ্যে সরকার আগামী ৩ বছরের ভেতর ৭০ ভাগ এলাকায় এলপিজি পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে।

প্রতিমন্ত্রী ঢাকার রমনায় টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ (স্রেডা) আয়োজিত ‘ইমপ্রুভড কুকস্টোভ মার্কেট ফ্যাসিলাইটেশন প্লাটফর্ম : এ্যাফোর্টস টুওয়ার্ডস এ রোবাস্ট এ্যান্ড সাসটেইনেইবল মার্কেট’ শীর্ষক সেমিনারের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ উন্নত হচ্ছে, এর জ্বালানি ব্যবস্থাও উন্নত হওয়া দরকার। এলপিজি’র বাজারজাতকরণ ও পর্যবেক্ষণ পদ্ধতি পরিচালনা করতে উন্নয়ন সহযোগিরাও এগিয়ে আসতে পারে। সকলের সম্মিলিত সহযোগিতায় আমরা সকলের জন্য টেকসই জ্বালানি নিশ্চিত করে উন্নত বাংলাদেশ গড়ে তুলব।

সেমিনারে অন্যান্যের মধ্যে স্রেডার চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম শিকদার, জিএসিসি’র আঞ্চলিক পরিচালক অরিজিৎ বসু এবং ইউএসএআইডি’র সিনিয়র রিসার্চ অ্যাডভাইজার শের মোহাম্মদ খান বক্তব্য রাখেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer