Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

নিজ গ্রামের প্রতি প্রধান বিচারপতির ভালোবাসায় সন্মোহিত শ্রিংলা

নূরুল মোহাইমীন মিল্টন, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৫৭, ১২ জুন ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নিজ গ্রামের প্রতি প্রধান বিচারপতির ভালোবাসায় সন্মোহিত শ্রিংলা

ছবি: বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : ভারতীয় অর্থায়নে কমলগঞ্জে দু’টি ধর্মীয় প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, এখানকার চা বাগানের জন্য প্রসিদ্ধ এই জায়গাটি আমার নিজের বাড়ি দার্জিলিং এর কথা মনে করিয়ে দেয়।

তিনি বলেন, আজ আমি ভারত সরকারের অর্থায়নে দু’টি প্রকল্পের উদ্বোধন করছি। এগুলো হলো একটি তিলকপুর সার্বজনীন পুজামন্দির ও মন্ডপ এবং তিলকপুর ললিতমোহন-ধনবতী মহাশ্মশানঘাট। প্রকল্পগুলোর কাজ সুন্দরভাবে এগিয়ে চলেছে এবং আশা করছি আগামী পহেলা বৈশাখের মধ্যে সম্পন্ন হবে। মৌলভীবাজার শহরে আমন্ত্রণ জানানোর জন্য, এখানকার উন্নতির জন্য প্রধান বিচারপতিকে ধন্যবাদ জ্ঞাপন করেন হাই কমিশনার।

নিজ অঞ্চলের মানুষদের প্রতি প্রধান বিচারপতির আগ্রহে সন্মোহিত হর্ষবর্ধন শ্রিংলা বলেন, ‘প্রধান বিচারপতির ব্যক্তিগত যে আগ্রহ রয়েছে তা দেখে বোঝা যায় তিনি এখানকার মানুষকে কত ভালোবাসেন।’

রোববার কমলগঞ্জের তিলকপুর গ্রামে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এর নিজ এলাকা তিলকপুর সার্বজনীন পুজামন্দির ও মন্ডপ এবং তিলকপুর ললিতমোহন-ধনবতী মহাশ্মশানঘাট এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে ভারতীয় হাই কমিশনার এসব কথা বলেন।

এ সময়ে উপস্থিত ছিলেন প্রধান বিচারপতি বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ এম.পি, উপাধ্যক্ষ এম.এ.শহীদ এম.পি, মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দীন সিরাজ, মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, মৌলভীবাজার পুলিশ সুপার মো. শাহজালাল, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক, জেলা পরিষদের সদস্য, সদস্যা, স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী ও মনিপুরী সম্প্রদায়ের নেতৃবৃন্দ।

ভারত সরকারের অর্থায়নে ২ কোটি ৫৩ লাখ ৩ হাজার ৪১৬ টাকা ব্যয়ে তিলকপুর সার্বজনীন পুজামন্দির নির্মাণ এবং ৮৭ লাখ টাকা ব্যযে ললিতমোহন-ধনবতী মহাশ্মশানঘাট নির্মাণ করা হবে।

এর আগে প্রধান বিচারপতি, ভারতীয় হাইকমিশনার ও শিক্ষামন্ত্রী রবিবার দুপুরে তিলকপুর গ্রামে এসে পৌঁছলে স্থানীয়রা তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে ধর্মীয় দু’টি প্রতিষ্টানের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে প্রধান বিচারপতি ভারতীয় হাইকমিশনার ও শিক্ষমন্ত্রীকে ললিত মোহন-ধনবতী শ্মশানঘাটের সীমানা ঘুরে দেখান।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer