Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

নারীর ক্ষমতায়নে বাংলাদেশের ভূয়সী প্রশংসা ইউএনএফপিএ’র

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৫৭, ২১ মার্চ ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নারীর ক্ষমতায়নে বাংলাদেশের ভূয়সী প্রশংসা ইউএনএফপিএ’র

ঢাকা : বাংলাদেশে ইউএনএফপিএ’র নবনিযুক্ত কান্ট্রি রিপ্রেজেনটিটিভ ড. আসা টর্কেলসসন নারীর ক্ষমতায়ন, লিঙ্গ সমতা নিশ্চিতকরণ এবং যৌন ও প্রজনন স্বাস্থ্যের ক্ষেত্রে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্যের ভূয়সী প্রশংসা করেছেন।

তিনি দেশের সার্বিক উন্নয়নে ইউএনএফপিএ’র অব্যাহত সহযোগিতার আশ্বাস দেন এবং স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে মধ্যম আয়ের দেশে উত্তরণে বাংলাদেশের প্রশংসা করেন। আজ পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর কাছে তার কার্যালয়ে পরিচয়পত্র পেশকালে টর্কেলসসন একথা বলেন। মন্ত্রণালয়ের এক মুখপাত্র একথা জানান।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী সরকারের অগ্রাধিকার ইস্যু হিসেবে মাতৃস্বাস্থ্য এবং শিশু মৃত্যুর হার কমিয়ে আনার ক্ষেত্রে অগ্রগতির কথা তুলে ধরেন।

পররাষ্ট্রমন্ত্রী যৌন ও প্রজনন স্বাস্থ্য, প্রতিষ্ঠানসমূহের সক্ষমতা বৃদ্ধি এবং লিঙ্গভিত্তিক সহিংসতা রোধের মতো বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ সরকার এবং ইউএনএফপিএ’র মধ্যে দীর্ঘ বিদ্যমান সহযোগিতার জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পররাষ্ট্রমন্ত্রী বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের মানবিক সহযোগিতায় বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করায় ইউএনএফপিএকে ধন্যবাদ জানান।

টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহ অর্জনে সরকারের অঙ্গীকারের কথা তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী আশা প্রকাশ করেন যে, ইউএনএফপিএ এ ক্ষেত্রে এগিয়ে আসবে।

মন্ত্রী নির্দিষ্ট মেয়াদের আগেই সহ¯্রাব্দের উন্নয়ন লক্ষ্যসমূহ (এমডিজি) অর্জনে সরকারের সাফল্যের কথা বৈঠকে তুলে ধরেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer