Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

নারী শিক্ষা ছাড়া দেশের অগ্রগতি সম্ভব নয় : আইনমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:২৯, ৯ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নারী শিক্ষা ছাড়া দেশের অগ্রগতি সম্ভব নয় : আইনমন্ত্রী

ঢাকা : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আনিসুল হক বলেছেন, নারী শিক্ষা ছাড়া দেশের অগ্রগতি সম্ভব নয়।

তিনি বলেন, ‘দেশের অর্ধেকেরও বেশি নারী। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নারী শিক্ষার উপর অধিক গুরুত্ব দিয়েছেন এবং স্কুল-কলেজে নারী শিক্ষার উন্নয়নে উপবৃত্তির ব্যবস্থা করেছেন।’

আইনমন্ত্রী শনিবার জেলার কসবা উপজেলার কুটি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও মেধা পুরস্কার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

আনিসুল হক বলেন, নারীরা এখন উন্নয়নের অংশিদার। সমাজের প্রতিটি পেশায় নারীদের অবস্থান এখন সুদৃঢ়।

বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সাইদুর রহমান স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা-৩ আসনের সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিসুল হক ভূঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক রাশেদুল কায়সার জীবন, এম. জি. হাক্কানি, কাজী আজহারুল ইসলাম, কসবা পৌরসভা মেয়র এমরান উদ্দিন জুয়েল ও ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের সদস্য আইয়ূব আলী।

মন্ত্রী বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেওয়া ৮৫ জন বিজয়ী ও মেধাবী শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করেন এবং বিদ্যালয়ে একটি দ্বিতল ভবন নির্মাণের আশ্বাস দেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer