Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

নানা আয়োজনে জিল্লুর রহমানকে স্মরণ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৪১, ২০ মার্চ ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নানা আয়োজনে জিল্লুর রহমানকে স্মরণ

ঢাকা : বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে স্বাধীনতা যুদ্ধের সংগঠক এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী ও সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ৫ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিলো বনানী কবরস্থানে তাঁর কবরে পুষ্পস্তবক অর্পণ, রাজধানী ও দেশব্যাপী মিলাদ মাহফিল, কোরআনখানি, দোয়া, মোনাজাত ও আলোচনা সভা।

সকালে বনানী কবরস্থানে আওয়ামী লীগের পক্ষ্য থেকে জিল্লুর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এবং দপ্তর সম্পাদক ডা. আব্দুস সোবহান গোলাপ উপস্থিত ছিলেন।

এ ছাড়াও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

এদিকে জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিখী উপলক্ষে সকালে জাতীয় প্রেস ক্লাবে এক স্মরণ সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। সভায় খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে তিনি বলেন, ‘তিনি দুর্দিনে শুধু আওয়ামী লীগের হালই ধরেননি, তিনি ছিলেন আওয়ামী লীগের নেতা-কর্মীদের আপনজন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।’

জিল্লুর রহমান ২০১৩ সালের ২০ মার্চ বার্ধক্যজনিত রোগে সিঙ্গাপুরের এক হাসপাতালে ইন্তেকাল করেন।
তিনি আওয়ামী লীগের স্বেচ্ছাসেবক হিসেবে রাজনৈতিক জীবন শুরু করেন এবং ২০০৯ সালের ১২ ফেব্রুয়ারি দেশের ১৯তম রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ করেন। তিনি পাঁচটি পৃথক মেয়াদে ১২ বছর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer