Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

নানা আয়োজনে কুষ্টিয়া মুক্ত দিবস পালিত

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ০১:২৮, ১২ ডিসেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নানা আয়োজনে কুষ্টিয়া মুক্ত দিবস পালিত

ছবি: বহুমাত্রিক.কম

কুষ্টিয়া : শহীদদের প্রতি শ্রদ্ধা প্রদর্শনসহ নানা আয়োজনের মধ্যে দিয়ে কুষ্টিয়া মুক্ত দিবস পালিত হচ্ছে।

রোববার সকালে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক মো. জহির রায়হান।

এসময় জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নাসিম উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুজিব উল ফেরদৌস, (রাজস্ব) আবু হনো মুস্তাফা কামাল, স্থানীয় সরকারের উপপরিচালক আনার কলি মাহবুব, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইবাদত হোসেন উপস্থিত ছিলেন। পরে পুলিশ বাহিনী, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এরপর জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের পতাকা উত্তোলন শেষে শহীদদের মাগফেরাত কামনায় দোয়া শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এছাড়াও বিকেলে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনাসহ নানা অনুষ্ঠানে আয়োজন করা হয়েছে।

১৯৭১ সালের ১১ ডিসেম্বরে মুক্তিযুদ্ধের সূতিকাগার কুষ্টিয়া জেলা শত্রুমুক্ত হয়। কুষ্টিয়া জেলায় মুক্তিযুদ্ধকালে পাকিস্তানি হানাদাররা ৬০ হাজার মানুষকে নির্মমভাবে হত্যা আর দুই হাজার মা-বোনের সম্ভ্রমহানি করে। স্বজনের গলিত মরদেহ, কঙ্কাল, গণকবর আর সম্ভ্রম হারানো মা-বোনের আর্তনাদ ভুলে ৭১’র এই দিনে বিজয়ের আনন্দে মানুষ রাস্তায় নেমে উল্লাস করেছিল।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer