Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

নাদিম-স্নিগ্ধার হানিমুনের অন্তরালে

আকতারুজ্জামান সুজন

প্রকাশিত: ০৪:৩৯, ২৫ এপ্রিল ২০১৭

আপডেট: ০৪:৪০, ২৫ এপ্রিল ২০১৭

প্রিন্ট:

নাদিম-স্নিগ্ধার হানিমুনের অন্তরালে

ছবি : বহুমাত্রিক.কম

ঢাকা : নাদিম খান এখন স্নিগ্ধাকে নিয়ে হানিমুনে। হানিমুনে আসার পর থেকে অনেক ঘটনা অন্তরালে ঘটে যায়। নাদিম-স্নিগ্ধার রোমান্টিক কাহিনীর গল্প নিয়ে আগামী ঈদে আসছে নাটক ‘তোমার সহজ মন’।

অভিনয়ে মুখ্য চরিত্রে রয়েছেন নাদিম খান ও স্নিগ্ধা। রয়েছেন-ইমতু রাতিস, বিনয় ভদ্র। পরিচালক-মোর্সেদ সুমন।

রচনা করেছেন আহমেদ শাহাবুদ্দিন । চিত্রগ্রাহক : আসলাম হোসেন । নাটকটি বেসরকারী একটি চ্যানেলে প্রচার হওয়ার কথা রয়েছে।

নাটকটির কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করা নাদিম খাঁন ভোলা জেলার চরফ্যাশনের সন্তান। ভোলার চরফ্যাশন পৌরসভার শরিফ পাড়ায় ৫নং ওয়ার্ডের বাসিন্দা নাদিম অনেকটা শখেরবসে চরফ্যাশনের সাংস্কৃতিক সংগঠন শ্রাবণী খেলাঘর আসর থেকে ১৯৯৬ সালে মঞ্চ নাটক “হোপলেস” দিয়ে তার অভিনয় শুরু করেন।

চরফ্যাশনের সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বর্তমানে চরফ্যাশনের পৌরসভার মেয়র বাদল কৃষ্ণ দেবনাথের কাছ থেকে অভিনয় শিখেন। ১৫/১৬টি নাটক চরফ্যাশনের মেলা মঞ্চ, অডিটোরিয়াম, আউটডোরে বেশ পেশাদারিত্বের সাথে অভিনয় করে দর্শকের মন জয় করেন।

এরপরে একটি বেসরকারি কোম্পানিতে চাকুরির সুবাদে চলে আসেন ঢাকায় । তারপরে প্রথমে পরিচালক মোর্শেদ সুমনের হাত ধরে ছোট পর্দায় অভিনয় শুরু করেন।

সম্প্রতি নির্মাতা সৈয়দ শাকিল, হাবিব মাসুদ, হারুন রশিদ, সোহাগ বিশ্বাসসহ অনেকের সাথে পেশাদারিত্বের সাথে কাজ করে দৃষ্টি অাকর্ষণ করেন নাদিম।

নাদিম খান অভিনীত প্রচারিত নাটকগুলোর মধ্যে এনটিভিতে ‘বাংলার স্ক্যাল্ডাল’, মাছরাঙ্গায় টিভিতে ‘মামলাবাজ’, আরটিভিতে ‘আর মাত্র কয়ডা দিন’, দিপ্ত টিভিতে ‘খেলাঘর’ অন্যতম।

নাদিম খান ভোলার চরফ্যাশনে পৌর ৫নং ওয়ার্ডে জম্মগ্রহন করেন। পিতা নুরুল আমীন মাতা-মেহের নিকার। তিনি শশীভূষন সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক, চরফ্যাশন ট্যাবনাল ব্যারেট মাধ্যমিক বিদ্যালয় মাধ্যমিক ও চরফ্যাশন সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক ও ঢাকার গুলশান কলেজ খেকে ডিগ্রী পাশ করেন।

তিনি সংস্কৃতি অঙ্গনে সময় দিয়ে বর্তমানে নিজে মূল নায়ক হয়ে "তোমার সহজ মন’ নামক নাটকে অভিনয় শুরু করেছেন। তার গান ও মডেলিং ও নাটকের মাধ্যমে কাজ করলেও কেন্দ্রিয় চরিত্রে কাজ করার জন্যে হাতে রয়েছে অনেক গুলো নাটক।

নাদিম খান জানান, ভবিষ্যতে একজন বড় অভিনেতা হওয়ার স্বপ্ন দেখেন তিনি। তবে পুরোপোরি পেশা হিসাবে অভিনয় ও মডেলিংকে এখনি গ্রহণ করতে ইচ্ছুক নন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer