Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

নর্থসাউথের ছাত্র হত্যা মামলায় ২ জনের ফাঁসির আদেশ

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪৫, ২২ নভেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নর্থসাউথের ছাত্র হত্যা মামলায় ২ জনের ফাঁসির আদেশ

কুষ্টিয়া : কুষ্টিয়ায় নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র লিপুকে অপহরণের পর হত্যার অপরাধে দুই জনকে মৃত্যুদণ্ডাদেশ ও আটজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

একই মামলার আরো ১৮ আসামির মধ্যে বাকি আটজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ-প্রথম আদালতের বিচারক এবিএম মাহমুদুল হক এ রায় দেন। মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্তরা হলেন-বাপ্পী ও সুমন। রায় ঘোষণার সময় আদালতে বাপ্পিসহ নয় আসামি উপস্থিত ছিলেন।

সুমনসহ বাকি আসামিরা পলাতক।আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ২০১৪ সালের ৩১ আগস্ট বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে কয়েকজন বন্ধু লিপুকে অপহরণ করেন।

পরে অপহরণকারীরা মোবাইল ফোনের মাধ্যমে লিপুর বাবা ওয়াহিদুল ইসলামের কাছে তিন কোটি টাকা দাবি করেন। লিপুর পিতা বাদী হয়ে ৪ সেপ্টেম্বর কুষ্টিয়া মডেল থানায় ছেলের বন্ধু ইমন, শুভ ও রাতুলকে আসামি করে মামলা করেন।পুলিশ আসামিদের গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করলে তারা জানান, তারা লিপুকে অপহরণ করে হত্যা করেছেন। এ ঘটনায় জড়িত অন্যদের নাম প্রকাশ করে তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

পুলিশ মামলাটি তদন্ত করে ১৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। শুনানি ও তথ্য-প্রমাণের ভিত্তিতে অভিযোগ প্রমাণ হওয়ায় বুধবার এ রায় দেন আদালত।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer