Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

নবীনদের পদচারণায় মুখরিত রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

আল-আমিন, বেরোবি প্রতিনিধি

প্রকাশিত: ০২:২৩, ২৭ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নবীনদের পদচারণায় মুখরিত রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

ছবি: বহুমাত্রিক.কম

রংপুর : দেশের উচ্চশিক্ষার অন্যতম বিদ্যাপীঠ রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠার নবম বছরে যোগ হলো শিক্ষার্থীদের আরও একটি নতুন ব্যাচ। গানের আড্ডা ও বন্ধুদের সঙ্গে পরিচয়ে সবাই যেন ব্যস্ত। ভর্তিযুদ্ধে জয়ী হওয়া শিক্ষার্থীদের জন্য পথম দিন সত্যিই অনেক আনন্দের। চান্স পাওয়ার পর প্রত্যেক শিক্ষার্থীরা ক্যাম্পাস নিয়ে মনে মনে আঁকতে থাকে নানা স্বপ্ন, নানা পরিকল্পনা।

প্রস্তুতি থাকে ক্যাম্পাসের প্রথম দিন কীভাবে কাটাবে এবং কী করবে। প্রবীনরাও প্রস্তুতি নিতে থাকে কীভাবে নবীনদের বরণ করে নেয়া যায়। প্রস্তুতি শেষে ওরিয়েন্টেশনের দিনেই সেটি প্রকাশ পায়। সবাই ভেসে যায় আনন্দের জোয়ারে। নানা আয়োজন আর আনন্দঘন পরিবেশে বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তিকৃত স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রথম সেমিস্টারের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয় রোববার (২৬ ফেব্রুয়ারি)।

ক্যাম্পাস মেতেছিল উৎসবের আমেজে। নবীন ছাত্রছাত্রীরা সকাল থেকেই ক্যাম্পাসে আসতে শুরু করে। অনেক নবীনের সঙ্গে আবার তাদের অভিভাবকদেরও দেখা গেছে। পাশাপাশি ক্যাম্পাসের প্রবীনরাও এসেছেন সাজগোজ করে নানা আয়োজনে নবীনদের বরণ করে নিতে।

প্রত্যেক বিভাগে পৃথক পৃথকভাবে বিভাগীয় প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় ওরিয়েন্টেশন ক্লাস। ওরিয়েন্টেশন ক্লাসে স্ব স্ব বিভাগের শিক্ষক ও নবীন-প্রবীন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।প্রবীনরা নবীনদের রজনীগন্ধা ও গোলাপ ফুল উপহার দেয়ার মাধ্যমে ক্যাম্পাসে স্বাগত জানান।

এ সময় শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের পরিচিতিমূলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন এবং বিশ্ববিদ্যালয়ের সব নিয়ম-শৃঙ্খলা মেনে চলার জন্য নবীনদের প্রতি আহবান জানান। এছাড়া প্রবীণরা নবীনদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দশনমূলক আলোচনা রাখেন।

উল্লেখ্য যে, আগামী ৬ মার্চ কেন্দ্রীয়ভাবে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রতিটি বিভাগের শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হবে বলে জানা গেছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer