Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলা, আহত অর্ধ শতাধিক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:২৮, ১৪ মে ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলা, আহত অর্ধ শতাধিক

ছবি : সংগৃহীত

ময়মনসিংহ : ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলায় আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক সহ অন্তত অর্ধশতাধিক শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার বিকেলে ময়মনসিংহ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রভাতী নামক একটি বাসকে ট্রাকে ধাক্কা দিলে বাসটির পিছনের অংশ ভেঙ্গে যায়। এই ঘটনার প্রতিবাদে বাসে অবস্থানরত শিক্ষার্থীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বেলতলী নামক স্থানে প্রতিবাদ করতেই ট্রাক চালকের নির্দেশে স্থানীয়রা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা করে আহত করে। হামলাকারীরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বাস সহ পাঁচটি বাস ভাঙচুর করে।

হামলায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হন। আহত শিক্ষার্থীদের ময়মনসিংহ মেডিকেল কলেজে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঢাকা- ময়মনসিংহ মহাসড়ক দুই ঘন্টা ব্যাপি বন্ধ করে মহাসড়কে আগুন দেয়, গাড়ি ভাংচুর করে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সঞ্জয় কুমার জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলা ও বাসভাংচুরের ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় আনা হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমান জানান, শিক্ষার্থীদের উপর হামলা ন্যাকারজনক। আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer