Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপিত

সজীব আহমেদ, জাককানইবি প্রতিনিধি

প্রকাশিত: ০০:০৯, ২৭ মার্চ ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নজরুল বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপিত

ছবি : বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৮ উপলক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে নানা আনুষ্ঠানিকতায় উদযাপিত হয়েছে দিবসটি। ২ দিনব্যাপি অনুষ্ঠানমালার অংশ হিসেবে ২৫ মার্চ রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্তম্ভে প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। প্রদীপ প্রজ্জ্বলন করে দুই দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

২৬ মার্চ সোমবার সকাল ১১টায় মহান শহীদদের স্মরণে স্বাধীনতা স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। প্রথমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং পরে একে একে অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, হলের প্রভোস্টগণ, প্রক্টর, শিক্ষক সমিতি, কর্মকর্তা পরিষদসহ কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের ‘গাহি সাম্যের গান মঞ্চে’ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মুশাররাত শবনম।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন-বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার, রেজিস্ট্রার (দায়িত্বপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর, কর্মকর্তা পরিষদের সভাপতি মোঃ আব্দুল্লাহ আল মামুন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০১৮ উদযাপন কমিটি’র সদস্য-সচিব মোঃ শফিকুল ইসলাম। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের গান ও নৃত্য পরিবেশন এবং নাটক মঞ্চস্থ হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer