Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা উদযাপন

সজীব আহমেদ, জাককানইবি প্রতিনিধি

প্রকাশিত: ২৩:২১, ২২ জানুয়ারি ২০১৮

আপডেট: ২৩:৩২, ২২ জানুয়ারি ২০১৮

প্রিন্ট:

নজরুল বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা উদযাপন

ছবি : বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনের মধ্যদিয়ে উৎসব মুখর পরিবেশে সনাতন ধর্মাবলম্বীদের শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ে সকাল ১০টায় পূস্পাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে পূজা অর্চনা আরম্ভ হয়। হিন্দু ধর্মাবলম্বী শিক্ষক- শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রতিমায় পূজা ও পুস্পাঞ্জলি প্রদান করেন। পুস্পাঞ্জলি শেষে পূজায় প্রসাদ বিতরণ ও অতিথিদের আপ্যায়নের ব্যবস্থা করা হয়।

সরস্বতী পূজা উদযাপনের সময় বিশ্ববিদ্যালয়ে আয়োজিত বিভিন্ন মন্ডপ গুলো ঘুরে ঘুরে দেখেন উপাচার্যের সহধর্মীনী মিসেস জিনাত মোস্তাফিজ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মোঃ হুমায়ুন কবীর, প্রক্টর প্রফেসর ড. মোঃ জাহিদুল কবীর, অগ্নিবীণা হল প্রভোস্ট সিদ্ধার্থ দে, দোলন চাঁপা হল প্রভোস্ট জান্নাতুল ফেরদৌস, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব এবং বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাংবাদিকগণ সহ প্রমূখ।

এবারের পূজা উদযাপনের প্রধান পৃষ্ঠপোষক উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, আহবায়ক তপন কুমার সরকার, সদস্য সচিব রাধেশ্যাম। প্রতিমা তৈরি ও মন্ডপ তৈরি এবং সাজসজ্জায় ছিল চারুকলা বিভাগের শিক্ষার্থীরা। দৃষ্টিনন্দন এই আয়োজনে প্রতিফলিত হয়েছে বাঙালি সংস্কৃতির শাশ্বত মহিমা।

পূজা অর্চনা শেষে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সবশেষে আরতি প্রতিযোগীতা এবং পুরস্কার বিতরণের মধ্য দিয়ে সরস্বতী পূজা ২০১৮ এর সমাপ্তি ঘটে।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer