Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

নওগাঁয় ঠাণ্ডাজনিত রোগের প্রকোপ : হাসপাতালে স্যালাইন ও বেড সংকট

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৭, ৭ জানুয়ারি ২০১৮

আপডেট: ০১:১৭, ৮ জানুয়ারি ২০১৮

প্রিন্ট:

নওগাঁয় ঠাণ্ডাজনিত রোগের প্রকোপ : হাসপাতালে স্যালাইন ও বেড সংকট

ফাইল ছবি

নওগাঁ : গত ৪-৫ দিন থেকে মুদু শৈত্যপ্রবাহে ও তীব্র ঠান্ডায় ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে নওগাঁয় শিশু রোগীর সংখ্যা আশংকা জনক হারে বৃদ্ধি পেয়েছে । এ ছাড়া ঠান্ডা জনিত বিভিন্ন রোগে শিশুসহ সব বয়সী নারী-পুরুষ আক্রান্ত হচ্ছেন।

নওগাঁ সদর হাসপাতালে অধিক শিশু রোগীর ঢল বেড়ে যাওয়ায় বেড ও স্যালাইন সংকট দেখা দিয়েছে। সদর হাসপাতাল ছাড়াও জেলার অপর ১০ উপজেলার সরকারী -বেসরকারী হাসপাতাল,ক্লিনিকসহ বিভিন্ন চিকিৎসা সেবা কেন্দ্রগুলোতে শীতজনিত রোগে আক্রান্ত শিশু ও বৃদ্ধ রোগীর সংখ্যা বেড়ে গেছে।

নওগাঁ সদর হাসপাতালে মাত্র ২০ টি শিশু বেড রয়েছে কিন্ত বর্তমানে ৫০ টির উপরে ডায়রিয়া ও নিউমোনিয়া আক্রান্ত শিশু ভর্তি রয়েছে। এ ছাড়া প্রতিদিন দু থেকে আড়াইশো শিশু শীত জনিত রোগে আক্রান্তা হয়ে হাসপাতালে আসছে ।

হাসপাতালে দায়িত্বরত নার্স মর্জিনা আকতার জানান হটাৎ রোগীর চাপ বেড়ে যাওয়ায় সেবা দিতে হিমসিম খেতে হচ্ছে তাদের । এ ছাড়া শিশুদেও জন্য স্যালাইন সংকট দেখা দিয়েছে । ভর্তি শিশুর স্বজনরা বলছে তীব্র ঠান্ডায় শিশু ঘনঘন পাতলা পায়খানা করছে ফলে হাসপাতালে আসতে হয়েছে।
নওগাঁ সিভিল সার্জন মোমিনুল ইসলাম জানান,হঠাৎ করে মুদু শৈত্য প্রবাহে ও তীব্র শীতে শিশু ও

বৃদ্ধদের আশাংকাজনক হারে ডায়রিয়া ও নিউমিনিয়া সহ শীত জনিত রোগে আক্রান্ত হচ্ছে। তিনি আরো বলেন,স্যালাইন ও ওষুধের কোন সংকট নেই।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer