Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

নওগাঁয় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বাড়ি নির্মাণের অভিযোগ

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ০৩:১৩, ২৬ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

নওগাঁয় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বাড়ি নির্মাণের অভিযোগ

ছবি : বহুমাত্রিক.কম

নওগাঁ : নওগাঁ শহরে আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা উপেক্ষা এবং পুলিশ কর্তৃক পর পর দুইবার নিষেধ করা সত্ত্বেও জোরপূর্বক অন্যের জমিতে বাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

জোরপূর্বক নির্মাণ কাজ অব্যাহত রাখায় সেখানে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। ওই স্থানে যে কোন সময় আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

জানা গেছে, নওগাঁ শহরের হরিজন কলোনী সংলগ্ন এলাকার মৃত কাশিনাথ মহতোর পুত্র শ্রী নন্দ কিশোর ভুট্টু আরএস খতিয়ান নং-৫৯৮, প্রস্তাবিত খতিয়ান নং-২৫১৮, আরএস দাগ নং-২৫০৪, মোতাবেক ৩৩০ সহ¯্রাংশ জমি সোনিয়া বাঁশফোড়ের নিকট থেকে ১০৫১০ নং দলিল মুলে গত ২০০৫ সালের ২৫ সেপ্টেম্বর তারিখে ক্রয় করেন শ্রী নন্দ কিশোর ভুট্টু। এর আগে সোনিয়া বাঁশফোড় ঐ সম্পত্তি গত ১৪ মার্চ ২০০২ তারিখে ২৬৬১ নম্বর দলিল মুলে জনৈক ছাবেদ আলীর নিকট থেকে ক্রয় করেন।

ইতিমধ্যে নন্দ কিশোর ভুট্টু যথারীতি ঐ সম্পত্তির খাজনা খারিজ সম্পন্ন করেছেন। তাঁর নামীয় খাজনা দেয়ার রশিদ সংরক্ষিত রয়েছে। এমনকি সেখানে বাড়ি নির্মানের লক্ষে পৌরসভা থেকে প্লান পর্যন্ত অনুমোদন করিয়ে নিয়েছেন। কিছুদিনের মধ্যে বাড়ি নির্মাণ কাজ শুরু করার কথা।

এরই মধ্যে হরিজন কলোনীর তাজ বাঁশফোড়, তার স্ত্রী কাজলী বাঁশফোড়, মানিক বাঁশফোড়ের স্ত্রী সোনায়া রানী বাঁশফোড় জোরপূর্বক ঐ সম্পত্তির উপর বাড়ি নির্মান শুরু করে। ভুট্টু তাদের মৌখিকভাবে বাধা দিলে তারা উল্টো তাকে হুমকী দিতে থাকে। এমন কি শহরের কিছু সন্ত্রাসী যুবকদের ডেকে এনে ভুট্টোকে জীবন নাশের হুমকিও প্রদান করা হয় বলে অভিযোগ করেন ভুট্টু।

বাধ্য হয়ে ভুট্টো আদালতের স্মরনাপন্ন হলে আদালত শান্তি ভঙ্গের আশঙ্কায় উক্ত সম্পত্তির উপর পর পর দু’বার অস্থায়ী নিষেধাজ্ঞা জারী করে। আদালতের এই নিষেধাজ্ঞা প্রথমবার গত ১৬ এপ্রিল’১৭ তারিখে নওগাঁ সদর মডেল থানার সহকারী উপ-পুলিশ পরিদর্শক মোঃ আনোয়ার হোসেনের মাধ্যমে এবং দ্বিতীয়বার গত ২১ এপ্রিল’১৭ তারিখে সহকারী উপ-পুলিশ পরিদর্শক মোঃ আহসান হাবিবের মাধ্যমে জারি করা হয়। এই দুই পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে নির্মান কাজ বন্ধ করার নির্দেশ দেন। তাদের উপস্থিতিতে কাজ বন্ধ করলেও তারা ঘটনাস্থল ত্যাগ করার সাথে সাথে সব কিছু উপেক্ষা করে তারা নির্মান কাজ অব্যাহত রাখে। এ নিয়ে সেখানে শান্তি শৃঙ্খলা অবনতির সম্ভাবনা রয়েছে।

এ মামলার অন্যতম বিবাদী তাজ বাঁশফোড়ের ০১৭২৫-৬৯৯৯১৩ নং মোবাইল ফোনে বার বার যোগাযোগ করা হলে তিনি ফোনটি রিসিভ না করার ফলে তার মতামত জানা সম্ভব হয় নি।

নওগাঁ সহকারী উপ-পরিদর্শক (নিরস্ত্র) আহসান হাবিব বলেছেন ঐ জমির উপর আদালতের দুুই দুই বার নিষেধাজ্ঞা বলবৎ করা হয়েছে। একটি এ এস আই আনোয়ারা হোসেন এবং অপরটি আমার মাধ্যমে জারী করা হয়েছে এবং যথারীতি সেগুলো তাদের নিকট অবহিত করে নিষেধ করা সত্ত্বেও তারা জোরপূর্বক এই বাড়ি নির্মান কাজ করেছে। এখন নির্মান কাজ বন্ধ আছে আমি তাদের বলেছি আদালতের নিষেধাজ্ঞা বাতিল করে তারপর নির্মান কাজ করেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer