Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ধামরাইয়ে রিকসা ও ভ্যান চালকদের বিক্ষোভ

এম শাহীন আলম, ধামরাই প্রতিনিধি

প্রকাশিত: ০১:৪৮, ২৬ এপ্রিল ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ধামরাইয়ে রিকসা ও ভ্যান চালকদের বিক্ষোভ

ছবি : বহুমাত্রিক.কম

ঢাকা : ঢাকার ধামরাইয়ে কালামপুর এলাকায় হাইওয়ে পুলিশের হয়রানি ও নির্যাতন বন্ধের দাবীতে বিক্ষোভ করেছে দিন মজুর রিকসা ও ভ্যান চালকরা। বুধবার দুপুরে প্রায় ১২শ রিকসা ও ভ্যান চালকরা তাদের রিকসা ও ভ্যান নিয়ে উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ মিছিল করে।

এ সময় হাইওয়ে পুলিশের হয়রানি থেকে পরিতানের দাবি গুলি স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ এম এ মালেকের নিকট তুলে ধরেন।

রিকসা চালক বাবুল, সাইজুদ্দিন, জসিম, ওহাব সহ কয়েকজন জানান, ঢাকা- আরিচা মহাসড়ক সংলগ্ন কালামপুর বাসষ্ট্যান্ড ও বাজার বাসষ্ট্যান্ডে আমাদের কোন চালক তাদের অটো রিকসা ও ভ্যান দাড় করালেই শারীরিক নির্যাতন ও হয়রানি করা হয়।রিকসা গুলির ব্যাটারী ও লাইট ভেঙ্গে ফেলে দেয় হাইওয়ে পুলিশ। আবার রিকসা গুলিকে খাদে ও ফেলে দেয়া হয়। প্রতিদিন এমন হয়রানি থেকে পরিত্রান পাওয়ার জন্যই এ বিক্ষোভ করতেছি।

গোলড়া হাইওয়ে থানার (ওসি) মোঃ হাবিবুর রহমান জানান,ঢাকা আরিচা মহাসড়ক একটি ব্যস্ততম সড়ক। তিন চাকা চালিত রিকসা,ভ্যান,সিএনজি সহ যে কোন ধরনের গাড়ি হাইওয়ে সড়কে চালানো ও ওঠা নিষেধ। এই তিন চাকা চালিত গাড়ির কারনে প্রতিনিয়ত ঘটে সড়ক দুর্ঘটনা।

এ আগে সব ধরনের তিন চাকা চালিত গাড়ি গুলোকে নিষেধ করার পর তারা এই মহাসড়ক দিয়ে অটো রিকসা ভ্যান চালাচ্ছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাদের গাড়ি গুলো আটক করা হচ্ছে।

এসময় স্থানীয় এমপির নিকট চালকরা হয়রানি বন্ধের ব্যাপারে তাদের দাবী তুলে ধরেন। এসময় স্থানীয় এমপি এম এ মালেক বলেন, আমরা হাইওয়ে পুলিশের সাথে কথা বলে সমাধানের চেষ্টা করব। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সোমভাগ ইউপি চেয়ারম্যান আজহার আলী, সূতিপাড়া ইউপি চেয়ারম্যান রেজাউল করিম রাজা, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুল গণি প্রমুখ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer