Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

দেশের কোথাও কোথাও মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:২৪, ৩০ মে ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

দেশের কোথাও কোথাও মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে

ঢাকা : টাঙ্গাইল, রাজশাহী, পাবনা, বগুড়া, দিনাজপুর, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার উন্নতি হতে পারে। আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার এক পূর্বাভাসে এ কথা বলা হয়।

এতে বলা হয়, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের অনেক স্থানে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ ছাড়া দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। ঢাকায় বাতাসের গতি পূর্ব-দক্ষিণ-পুর্ব দিক থেকে ঘন্টায় ১২ থেকে ১৮ কি.মি। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল শতকরা ৮৩ ভাগ।

উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে অবস্থানরত ঘুর্ণিঝড় ‘মোরা’ আরো উত্তর দিকে অগ্রসর হয়ে উত্তর বঙ্গোপসাগর এলাকায় প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। এটি আজ সকাল ৬টায় কুতুবদিয়ার নিকট দিয়ে কক্সবাজার-চট্টগ্রাম অতিক্রম করো। এটি আরো উত্তর দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হতে পারে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ১১ মিনিটে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer