Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

দেশে এখন কেউই এখন না খেয়ে থাকে না : ভূমিমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৫, ৬ অক্টোবর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

দেশে এখন কেউই এখন না খেয়ে থাকে না : ভূমিমন্ত্রী

ঢাকা : ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে ২০২১ সালের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

তিনি আরো বলেন, কৃষিবিদ ও কৃষিবিজ্ঞানীদের কৃষিক্ষেত্রে অসামান্য অবদান বর্তমান সরকারের ভিশন-২০২১ বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

শুক্রবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ কেআইবি অডিটোরিয়ামে সিনিয়র কৃষিবিদ সম্মেলন-২০১৭ ’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামসুর রহমান শরীফ বলেন, যে দেশে এক সময় সাড়ে ৩ কোটি মানুষের খাবার জোগাড় করা সম্ভব হতো না, সে দেশেই এখন সাড়ে ১৬ কোটি মানুষের খাবার জুটছে। কেউই এখন না খেয়ে থাকে না।

ভূমিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের প্রতিটি মানুষের জন্য অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করার ঘোষণা দিয়েছিলেন। আর তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তা বাস্তবায়িত হচ্ছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু ২১ দফায় জমিদারী প্রথা উচ্ছেদের ঘোষণা দিয়েছিলেন। তিনি দেশের ভূমি ব্যবস্থাপনায় ব্যাপক পরিবর্তন এনেছিলেন। কৃষিক্ষেত্রে যুগান্তকারী বৈপ্লবিক পরিবর্তন এনেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer