Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

‘দেখতে চেয়েছি-ফিরে আসার পর কতখানি সম্মান পাই’

এস এম জামাল

প্রকাশিত: ০৪:১৯, ৯ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০৪:৩৮, ৯ ফেব্রুয়ারি ২০১৭

প্রিন্ট:

‘দেখতে চেয়েছি-ফিরে আসার পর কতখানি সম্মান পাই’

ছবি: বহুমাত্রিক.কম

ঢাকা : অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) যুগ্নসচিব সৈয়দ বেলাল হোসেন বলেছেন, দায়িত্বশীল সাংবাদিকতা যেমন সমাজকে এগিয়ে নেয়-তেমনি অপেশদার ও অসৎ সাংবাদিকতা সমাজের অগ্রগতিকে পিছিয়েও দেয়।

তিনি মনে করেন, বেশিরভাগ মানুষের মাঝে দেশপ্রেম, সততা ও কর্তব্যনিষ্ঠা থাকলে সে দেশকে কেউ থামাতে পারবে না। তাই মানুষের মননে এই চেতনার সঞ্চারে গণমাধ্যমের দায়িত্বশীল ভূমিকা আশা করেন দীর্ঘদিন মাঠপ্রশাসনে কাজ করে আসা সরকারের এই কর্মকর্তা। 

তথ্যপ্রযুক্তির বহুমূখি ব্যবহারের মাধ্যমে কর্মসংস্থান সহ উন্নয়ন বিপ্লব ঘটিয়ে কয়েকবার শ্রেষ্ঠ জেলা প্রশাসকের সম্মানে ভূষিত হন সৈয়দ বেলাল। কুষ্টিয়ার জেলা প্রশাসক হিসাবে তাঁর বিভিন্ন পদক্ষেপ যেমন প্রশংসিত হয়েছে সরকারের উচ্চ মহলে, তেমনি দীর্ঘদিনের অনিয়মকে ঝেটিয়ে বিদায় করার অভিযানে তাকে বহু দুর্নীতিবাজের চক্ষুশূলও হতে হয়েছে। 

জনগণকে আন্তরিকভাবে সঠিক সেবাদানে সৈয়দ বেলাল হোসেনের এই প্রচেষ্টার খবর তুলে ধরতে পাশে ছিল বহুমাত্রিক.কম। পদোন্নতি পেয়ে নতুন কর্মস্থলে যোগ দেওয়া এই কর্মকর্তার সাথে বুধবার সৌজন্য সাক্ষাৎ করেছেন বহুমাত্রিক.কম’র প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম, শুনেছেন গণমানুষকে কাছ থেকে দেখা ও মেশার তাঁর অভিজ্ঞতার দারুণ সব গল্প। 

মাঠ প্রশাসন পরিচালনায় অর্জিত অভিজ্ঞতা তুলে ধরেন তিনি জানান, এদেশের সাধারণ মানুষ খানিক সেবা পেয়ে কতখানি খুশি হয়ে উঠেন। তিনি বলেন, ‘আমি অন্তর দিয়ে চেয়েছি, যতদিন আমি কোনো কর্মস্থলে কর্মরত ছিলাম-তখন আমাকে নিয়ে কে কতখানি সম্মান করল তা দেখতে নয়; আমি সেখান থেকে চলে আসার পর কতটুকু সম্মান-ভালোবাসা পেলাম-তা দেখতে’।

‘‘আমার সেই ইচ্ছা পূর্ণ হয়েছে। ঢাকায় এসেও যখন গভীর রাতে কুষ্টিয়ার কোনো গ্রাম থেকে সাধারণ মানুষের ফোন পাই বা আমার মা’য়ের প্রয়াণের খবরে মিলাদ-দোয়ার আয়োজনের কথা শুনি তখন আপ্লুত হয়ে পড়ি। মহান আল্লাহ’র কাছে শরমিন্দা (লজ্জা পাওয়া) হয়ে যাই’’-বলেন সৈয়দ বেলাল। 

তিনি জানান, গণমানুষের সাথে নিবিড়ভাবে মিশে অর্জিত অভিজ্ঞতা চাকরিজীবনের সামনের দিনগুলোতে তাঁর পাথেয় হয়ে থাকবে।   

সাক্ষাৎকালে বহুমাত্রিক.কম’র কুষ্টিয়া অঞ্চলের ব্যুরো প্রধান এসএম জামাল ও গুরুকুল শিক্ষা পরিবারের এ্যাডমিনিষ্ট্রেটিভ অফিসার মিনারুল ইসলাম উপস্থিত ছিলেন।

জনসেবায় ঋণী করে নতুন কর্মস্থলে ফিরে যাচ্ছেন সৈয়দ বেলাল

স্বীকৃতির পেছনের মানুষদের কৃতিত্ব দিলেন সৈয়দ বেলাল

আবারো শ্রেষ্ঠ জেলা প্রশাসক হলেন সৈয়দ বেলাল

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer