Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

দেউলিয়ার খাতায় নাম লেখাতে চলেছেন দীপিকা-রণবীর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৩৫, ১৭ জানুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

দেউলিয়ার খাতায় নাম লেখাতে চলেছেন দীপিকা-রণবীর

ফাইল ছবি

ঢাকা : মুক্তির আগেই লোকসানের ভার বহন করতে হচ্ছে পরিচালক সঞ্জয় লীলা বনশালীর ‘পদ্মাবৎ’-কে। বহু বিতর্কের পরে অবশেষে মুক্তির আলো দেখলেও সম্পূর্ণ নিস্তার পায়নি এই ছবি। ইতিমধ্যেই ছবির প্রত্যাশিত মোট লাভের ২৫ শতাংশে আয়ের ঘটতি পড়েছে, এমনই প্রকাশ পায় এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবরে।

রাজস্থান, মধ্যপ্রদেশ এবং গুজরাতে মুক্তি পাবে না ‘পদ্মাবৎ’। ব্যানের তালিকায় যুক্ত হতে পারে আরও কিছু রাজ্যের নাম। রাজস্থানের ঘটনা অবলম্বনেই তৈরি এই ছবি। স্বভাবিকভাবে এই রাজ্যের দর্শকেরই ছবি নিয়ে সব থেকে বেশি উত্তেজনা থাকার কথা ছিল। কিন্তু ঘটনাচক্রে জল গড়িয়েছে বিপরীত দিকে। তাই দেশের তিনটি গুরুত্বপূর্ণ রাজ্যে মুক্তি না পাওয়ার দায় বহন করতে হচ্ছে ‘পদ্মাবৎ’-কে।

সূত্রের খবর অনুযায়ী, লভ্যাংশের মধ্যে ৮ শতাংশ রাজস্থান খেকে, ১২ শতাংশ গুজরাট থেকে এবং ৫ শতাংশ মধ্যপ্রদেশ থেকে আসার কথা ছিল। কিন্তু তা না হওয়ায় মুক্তির আগেই লোকসানে রান করছে এই ছবি।

তবে ‘পদ্মাবৎ’-এর ক্ষতি অক্ষয় কুমার অভিনীত, পরিচালক আর বালকির ‘প্যাডম্যান’ ছবির জন্য মুনাফার দরজা খুলে দিতে পারে। জোর কদমে ছবির প্রচার করছেন খিলাড়ি কুমার। অন্যদিকে, ‘পদ্মাবৎ’-এর কলাকুশলী দীপিকা পাডুকোন, রণবীর সিংহ এবং শাহিদ কপূর ছবির কোনও রকম প্রচার করতেই আপত্তি জানিয়েছেন।

অনেক বড় অঙ্কের ছবি ‘পদ্মাবৎ’। আই ম্যাক্স ৩ডি-তে মুক্তি পাওয়া ভারতের প্রথম ছবিও বটে। ছবির জন্য পরিচালককে বাজার খেকে যথেষ্ট দেনাও করতে হয়েছে। ভারতের অনেকগুলি রাজ্য মুক্তি না পাওয়ার প্রভাব ছবির আয়ের গণিতে পড়াটা অবশ্যম্ভাবী। আয়ে টান পড়লে লাভের ভাগ তো কমবেই! তাই ছবি থেকে কলাকুশলীদের বাড়তি আয়ের সম্ভাবনাও প্রায় নেই বলা চলে। বড় বাজেটের ছবিতে কাজ করেও লাভের মুখ না দেখতে পারাটা বেশ দুর্ভাগ্যেরও বটে।

নিষেধাজ্ঞার তালিকায় রাজ্যের সংখ্যা বাড়লে দেউলিয়ার খাতায় নামও লেখাতে পারেন পরিচালক সঞ্জয় লীলা বনশালী। তবে তাঁর সঙ্গে তার প্রিয় জুটি রণবীর-দীপিকা এবং শহিদ হাত মেলাবেন কি না, তা সময়ই বলবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer