Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

দূরপাল্লার যানবাহন ৫ ঘণ্টার বেশি চালানো যাবে না : প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:১৩, ২৫ জুন ২০১৮

আপডেট: ১৪:৩৩, ২৫ জুন ২০১৮

প্রিন্ট:

দূরপাল্লার যানবাহন ৫ ঘণ্টার বেশি চালানো যাবে না : প্রধানমন্ত্রী

ছবি : ফাইল ছবি

ঢাকা : সড়ক দুর্ঘটনা রোধে চালকরা দূরপাল্লার যানবাহন পাঁচ ঘণ্টার বেশি চালাতে পারবেন না বলে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে তদারকি করতে স্বরাষ্ট্র, সড়ক পরিবহন ও নৌমন্ত্রীকে নির্দেশ দেন তিনি।

সোমবার মন্ত্রিসভার বৈঠক চলাকালে এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।ঈদুল ফিতরের পর সাম্প্রতিক সময়ে সড়ক দুর্ঘটনায় শতাধিক লোক নিহতের ঘটনার পর এ নির্দেশনা দিলেন তিনি।বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানিয়েছেন।

দুর্ঘটনা রোধে প্রধানমন্ত্রী কিছু অনুশাসন দিয়েছেন উল্লেখ করে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘প্রধানমন্ত্রী ড্রাইভার ও হেলপারদের প্রশিক্ষণের ব্যবস্থা করার জন্য বলেছেন। দূরপাল্লায় বিকল্প ড্রাইভারের ব্যবস্থা 
প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘রাস্তার পাশে চালকদের জন্য বিশ্রামাগারের ব্যবস্থা করতে হবে। ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার বন্ধ করতে হবে।`

তিনি বলেন, রাস্তায় যেসব স্থানে আছে সে সিগন্যাল অবশ্যই মানতে হবে। যাত্রী ও চালকদের সিটবেল্ট বাঁধতে হবে।স্বরাষ্ট্রমন্ত্রী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং নৌপরিবহনমন্ত্রীকে একসঙ্গে বসে এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়ারও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer