Bahumatrik Logo
২০ অগ্রাহায়ণ ১৪২৩, রবিবার ০৪ ডিসেম্বর ২০১৬, ৪:১৫ অপরাহ্ণ

দুর্ঘটনায় হতাহতদের পাশে কুষ্টিয়া জেলা প্রশাসন


১৫ জুন ২০১৬ বুধবার, ০১:২৭  এএম

কুষ্টিয়া প্রতিনিধি

বহুমাত্রিক.কম


দুর্ঘটনায় হতাহতদের পাশে কুষ্টিয়া জেলা প্রশাসন
ছবি-বহুমাত্রিক.কম

কুষ্টিয়া : কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ও আহত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছেন কুষ্টিয়া জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসন।

সোমবার তামাকের প্রোসেসিং কারখানায় (বিটিসি) কাজের উদ্দেশ্যে ওই নারীরা লক্ষ্মীপুর থেকে শ্যালোইঞ্জিনচালিত আগলামনে করে কুষ্টিয়া আসছিল। এ সময় ভাদালিয়া বাজার পার হলে পিছন থেকে একটি ট্রাক তাদের গাড়িটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই দুই নারীর মৃত্যু হয়। আহত হন আরো ৬ জন যাত্রী। দ্রুত তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়ার পথে আরো তিনজনের মৃত্যু হয়।

নিহত শ্রমিকরা হলেন- জেলার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানার লক্ষীপুর এলাকার মৃত পিতাহার মির্জার স্ত্রী রাবেয়া খাতুন (৬৫), মৃত আক্কাস মন্ডলের স্ত্রী কমেলা খাতুন (৬৩), মৃত তফায় শেখের স্ত্রী ফজিরন নেছা সাজনী (৪৫) ও একই উপজেলার মধুপুর এলাকার লিয়াকতের স্ত্রী সুখীজন নেছা (৪৭)।

সোমবার দুপুরে কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খোদেজা খাতুন নিহত পরিবারের সদস্যদের হাতে প্রত্যেককে ২০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে আহত তিনজনের চিকিৎসার খোঁজখবর নেন ও প্রত্যেককে ১০হাজার টাকার চেক প্রদান করেন।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খোদেজা খাতুন জানান, কুষ্টিয়ার জেলা প্রশাসক সরকারি কাজে ঢাকায় অবস্থানের কারণে মর্মান্তিক সড়ক দূর্ঘটনার দুর্ঘটনার খবর শুনে গভীর দুঃখ ও শোক প্রকাশ করেন এবং নিহত ব্যক্তিদের দাফন-কাফন ও আহত ব্যক্তিদের সুচিকিৎসার জন্য আর্থিক সহযোগীতার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। যা ফলশ্র“তিতে মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক আমার সদর উপজেলা যে ৪ জন নারী শ্রমিক মারা গেছেন তাদের প্রত্যেক পরিবারের কাছে ২০ হাজার টাকা এবং আহত তিনজনকে প্রত্যেককে ১০হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

এসময় সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সোয়েব খান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাসিমা ইয়াসমিন উপস্থিত ছিলেন।

কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুজিব-উল ফেরদৌস জানান, সোমবার সকালে কুষ্টিয়ায় মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় ৫জন মৃত্যুবরণ করেছে। এরমধ্যে সদর উপজেলার নিহত ৪ জনের পরিবারের মাঝে প্রত্যেককে ২০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে এবং আহত ৩ জনকে প্রত্যেককে ১০ হাজার করে টাকা প্রদান করা হয়েছে। অন্যদিকে সড়ক দূর্ঘটনায় নিহত আরও একজনকে কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে নিহত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হবে বলেও জানান তিনি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।