Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

দুর্গত হাওরবাসীর জন্য বহুমাত্রিক.কম এর ইফতার

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ০৩:৩০, ২৩ জুন ২০১৭

আপডেট: ০৩:৫৯, ২৩ জুন ২০১৭

প্রিন্ট:

দুর্গত হাওরবাসীর জন্য বহুমাত্রিক.কম এর ইফতার

ঢাকা : সম্প্রতি অকাল বন্যায় ফসল ও বাড়িঘর তলিয়ে দেশের বৃহত্তর হাওরাঞ্চলের মানুষ এখন দিশেহারা। বছরের একটিমাত্র ফসল-হারিয়ে সেখানকার সংগ্রামী মানুষদের অনেকে জীবিকার তাগিদে ছুটে এসেছেন রাজধানী ঢাকায়।

কর্মব্যস্ত ও জনবহুল এই নগরীতে দুর্গত এসব হাওরবাসীদের কেউ হয়ত রিক্সা চালিয়ে কিংবা কেউ রাজমিস্ত্রীর সহকারীর কাজ করে জীবিকা নির্বাহ করছেন। পানি নেমে যাওয়ায় কাদার মাঝে ভাঙা বসতি আকড়ে পড়ে থাকা স্ত্রী-সন্তানদের জন্য শহর থেকে টাকা পাঠানোর নিত্য তাগাদার মাঝে এইসব মানুষদের প্রায়ই তিনবেলা খাওয়া হয়ে উঠে না। তারমাঝে রমজানের সাহরি বা ইফতারটাও জুটাতে হিমশিম খেতে হয় তাদের। 

এমন বাস্তবতায় হাওরের দুর্গত এসব মানুষদের জন্য এক ইফতার ও দোয়ার আয়োজন করে বিশেষায়িত অনলাইন নিউজপোর্টাল বহুমাত্রিক.কম

বৃহস্পতিবার রাজধানীর শাহবাগের বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত এই ইফতার আয়োজনে রাজধানীতে ঠাঁই নেওয়া শতাধিক দুর্গত হাওরবাসী অংশ নেন।  

বহুমাত্রিক.কম এর প্রধান সম্পাদক মো. আশরাফুল ইসলাম ইফতারপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘এই হাওর আমাদর দেশের খাদ্যনিরপত্তা অুটুট রাখেন। আমাদের আমিষের চাহিদা পূরণ করে।সেই হাওরে অকাল বন্যায় সেখানকার মানুষদের যে সীমাহীন কষ্ট-আমরা তা গভীরভাবে অনুধাবন করি-আন্তরিক সংহতি জানাই।’

‘আমরা বিশ্বাস করি হাওরের চিরসংগ্রামী মানুষেরা বৈরী প্রকৃতির সঙ্গে লড়ে যে সক্ষমতা অর্জন করেছে-তা সঞ্চয় করে তারা আবার হাওরেই ফিরে যাবেন। আবার ফসল ফলাবেন-মাঠঘাট ভরিয়ে তুলবেন’-যোগ করেন তিনি। 

বহুমাত্রিক.কম এর প্রধান সম্পাদক আশা প্রকাশ করেন-দুর্গত এসব মানুষদের পাশে সবাই মিলে দাঁড়ালে-সহযোগিতার হাত বাড়ালে তারা ঘুরে দাঁড়াবেই। 

দুর্গত হাওরবাসীর প্রতি সংসহতি জানিয়ে অতিথি হিসাবে বক্তব্য রাখেন-অষ্টগ্রাম-ইটনা-মিঠামইন উন্নয়ন ও কল্যাণ সমিতির সভাপতি মো. সুলাইমান, সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ(ডিইউজে), মিঠামইন সমিতির সভাপতি মশিউর রহমান মেজবাহ, অষ্টগ্রাম-ইটনা-মিঠামইন উন্নয়ন ও কল্যাণ সমিতির সহ-সভাপতি ও সাংবাদিক রাজেন্দ্র চন্দ্র দেব মন্টু, অষ্টগ্রাম-ইটনা-মিঠামইন উন্নয়ন ও কল্যাণ সমিতির সহ-সভাপতি মোঃ আজিজুল হক, অষ্টগ্রাম-ইটনা-মিঠামইন উন্নয়ন ও কল্যাণ সমিতির যুগ্ম-সম্পাদক মোঃ বিল্লাল হোসেন প্রমূখ।

অন্যান্যের মধ্যে ইমিথ মেকারস এর প্রধান নির্বাহী কর্মকর্তা জিকরুল আহসান শাওন, সাংবাদিক ওমর ফারুক শামীম প্রমূখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বহুমাত্রিক.কম এর প্রকাশক বীরমুক্তিযোদ্ধা মোঃ আবদুল কাদির।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer