Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

দুতার্তের মাদক বিরোধী অভিযানের প্রশংসায় ট্রাম্প

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:০৯, ২৪ মে ২০১৭

আপডেট: ২২:১৫, ২৪ মে ২০১৭

প্রিন্ট:

দুতার্তের মাদক বিরোধী অভিযানের প্রশংসায় ট্রাম্প

ঢাকা : ফিলিপাইনে মাদক বিরোধী ব্যাপক অভিযান অব্যাহত রাখায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তের অনেক প্রশংসা করেন।

দেশটিতে মাদক সংক্রান্ত সংঘাতে হাজার হাজার লোক নিহত হয়। মঙ্গলবার সংবাদমাধ্যমের খবরে একথা বলা হয়। খবর এএফপি’র।

গত ২৯ এপ্রিল টেলিফোনে আলাপকালে ট্রাম্প মাদক নির্মূলে অবিশ্বাস্য রকমের কাজ করে যাওয়ায় দুতার্তেকে অভিনন্দন জানান। ওই ফোনালাপে উত্তর কোরিয়ার পারমানবিক ও ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের ওপর বেশী গুরুত্ব দেয়া হয়।

এসময় ট্রাম্প দুতার্তেকে একজন ভাল মানুষ উল্লেখ করে তাকে তার সুবিধা মতো যেকোন সময়ে হোয়াইট হাউস সফরে আন্তরিক আমন্ত্রণও জানান। উল্লেখ্য, আগামী নভেম্বরে ফিলিপাইনে এ দু’নেতার বৈঠক করার কথা রয়েছে।

ট্রাম্প বলেন, ‘বিশ্বের অনেক দেশেই মাদক সমস্যা রয়েছে। আমাদের দেশেও এই সমস্যা রয়েছে। কিন্তু দেশ থেকে মাদক নির্মূলে আপনি যে বিশাল কাজ করছেন আমি কেবল তাই বলতে চাইছি।’
ওয়াশিংটন পোস্টে প্রকাশিত খবরে এসব কথা বলা হয়।

ট্রাম্পের কথার জবাবে মাদকের ব্যাপারে দুতার্তে বলেন, ‘এটি আমাদের দেশকে শেষ করে দিচ্ছে। তাই ফিলিপিনো জাতির জন্য আমি কিছু করে যেতে চাই।’

উল্লেখ্য, গত জুনের শেষ নাগাদ দুতার্তে দেশের দায়িত্ব নিয়ে তিনি দ্রুত মাদক বিরোধী অভিযান শুরু করেন। পুলিশ জানায়, এসময়ের পর থেকে মাদক সংক্রান্ত বিভিন্ন অভিযানে প্রায় ২ হাজার ৭শ’ লোক প্রাণ হারায়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer