Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

দুই দিনের সফরে কলকাতায় প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৫৩, ২৫ মে ২০১৮

আপডেট: ১২:৫৬, ২৫ মে ২০১৮

প্রিন্ট:

দুই দিনের সফরে কলকাতায় প্রধানমন্ত্রী

ঢাকা : দুই দিনের সরকারি সফরে কলকাতা গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকাল ৮টা ৫০ মিনিটে তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা দেন।

এ সময় প্রধানমন্ত্রীকে বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, চিফ হুইপ আ স ম ফিরোজ, মন্ত্রিপরিষদসচিব মোহাম্মদ শফিউল আলম, মূখ্য সচিব মো. নজিবুর রহমান, তিন বাহিনীর প্রধানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শুক্রবার সকাল ৯টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বহনকারী বাংলাদেশ বিমানের ভিভিআইপি ফ্লাইটটি কলকাতার নেতাজি সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। খবর বাসসের।

কলকাতায় নেতাজি সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান পশ্চিমবঙ্গের পৌর ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম ও ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী। বিমানবন্দর থেকে সরাসরি শান্তি নিকেতনের পথে রওনা করেন প্রধানমন্ত্রী যাবেন তিনি।

এর আগে, শুক্রবার সকাল ৮টা ৫২ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কলকাতার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী।

শান্তিনিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সফরে গেলেন। সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেওয়ার পর শান্তিনিকেতনে বাংলাদেশ ভবন উদ্বোধন করবেন দুই দেশের প্রধানমন্ত্রী। এরপর তারা এই বাংলাদেশ ভবনেই বৈঠকে বসবেন। শনিবার আসানসোলে কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মানসূচক ডক্টরেট অব লিটারেচার `ডি-লিট` ডিগ্রিও দেওয়া হবে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer