Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

দক্ষিণ কোরিয়ার সাবেক দুই গোয়েন্দা প্রধান গ্রেপ্তার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৪৭, ১৭ নভেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

দক্ষিণ কোরিয়ার সাবেক দুই গোয়েন্দা প্রধান গ্রেপ্তার

ঢাকা : দুর্নীতির দায়ে দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থার সাবেক দুই প্রধানকে শুক্রবার গ্রেপ্তার করা হয়েছে। ক্ষমতাচ্যুত সাবেক প্রেসিডেন্ট পার্ক গুন-হেইয়ের এক সহযোগিকে ঘুষ প্রদানের দায়ে তাদের গ্রেফতার করা হয়।

দেশের রাজনীতিবাীদ ও উচ্চ পদস্থ ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযোগ উঠলে দুর্নীতি দমন অভিযানের নামে ঘুষ গ্রহণের দায়ে সাবেক দুই গোয়েন্দা প্রধানকে গ্রেপ্তার করা হয়।

ন্যাম জায়ে জুন ও লী বায়ুং-কি নামে জাতীয় গোয়েন্দা সংস্থার(এন আইএস) পার্কের সাবেক দুই সহযোগিকে ব্যবসায়ীদের পেশার উন্নয়নের নামে ৪ বিলিয়ন ইউয়ান ঘুষ নেয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

পালিয়ে যাওয়ার ঝুঁকি ও প্রমাণাদি যাতে করে ধংস না করতে না পারে সে কারণে সিউল কেন্দ্রিয় জেলা কোর্ট তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

সাবেক দক্ষিণ কোরিয় নেতা পার্ক চলতি বছর ক্ষমতাচ্যুত হয়ে বর্তমানে কারাগারে রয়েছেন। ঘুষ গ্রহণ ও অযাচিত প্রভাব খাটানোর দায়ে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

ন্যাম এবং লী যথাক্রমে ২০১৩ থেকে ১৫ সাল পর্যন্ত পার্কের অধিনে চাকরি করেন। এ সময় তারা ঘুষ, অর্থ আত্মসাৎ ও রাষ্ট্রীয় কোষাগারের অর্থ তছরুপ করায় তাদের বিরুদ্ধ মামলা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer