Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডের নেতৃত্বে ল্যাথাম

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:২৪, ৬ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:৫০, ৭ এপ্রিল ২০১৭

প্রিন্ট:

ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডের নেতৃত্বে ল্যাথাম

ঢাকা : চলমান আইপিএল -এর দশম আসর খেলতে অনেক তারকাই ভারতে অবস্থান করায় আগামী মাসে আয়ারল্যান্ডে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিবেন টম ল্যাথাম।

সিরিজের বাকি দলটি হচ্ছে বাংলাদেশ। এই প্রথম দেশকে নেতৃত্ব দিচ্ছেন ২৫ বছর বয়সী এই ওপেনার। আগামী ১৪ মে থেকে ডাবলিনের অদূরে মালাহিদে সিরিজটি শুরু হচ্ছে।

সম্প্রতি ফর্মহীনতায় ভুগছেন ল্যাথাম। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে তিন ম্যাচে তার ব্যাট থেকে এসেছে মাত্র দুই রান। কিন্তু জাতীয় নির্বাচকরা তার ওপরেই আস্থা রেখেছেন।

এ সম্পর্কে নির্বাচক গেভিন লারসেন বলেছেন, এই মুহূর্তে আমরা ল্যাথামের ওপর আস্থা রাখতে চাই, আশা করছি এক্ষেত্রে সে নিজের উন্নতির ধারা বজায় রাখতে পারবে। এই বয়সে সে আমাদেও তরুণ অধিনায়ক হিসেবে নিজেকে প্রমাণের সুযোগ পাচ্ছে। এর আগে ক্যান্টাবিউরি ও নিউজিল্যান্ড অনুর্ধ্ব-১৯ দলকে নেতৃত্ব দেবার অভিজ্ঞতা তার আছে।

এই দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন সম্প্রতি ফোর্ড ট্রফিতে সেন্ট্রাল ডিস্ট্রিক্টটের হয়ে ১১ উইকেট দখল করা সেথ রান্সে ও নর্দান ডিস্ট্রিক্ট এর অল-রাউন্ডার স্কট কাগেলেইন। এছাড়া হামিশ বেনেট, জর্জ ওয়াকার, কোলিন মুনরো ও হেনরি নিকোলস দলে ডাক পেয়েছেন। টেস্ট বিশেষজ্ঞ নিল ওয়াগনার প্রথমবারের মত ওয়ানডে দলে ডাক পেয়েছেন।

নিউজিল্যান্ড ওয়ানডে স্কোয়াড : টম ল্যাথাম (অধিনায়ক), হামিশ বেনেট, নিল ব্রুম, স্কট কাগেলেইন, কোলিন মুনরো, জেমস নিশাম, হেনরি নিকোলাস, জিতান প্যাটেল, সেথ রান্সে, লুক রোঞ্চি, মিশেল সান্টনার, ইশ সোদি, রস টেইলর, নিল ওয়াগনার, জর্জ ওয়াকার।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer