Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

‘তোমার কারণে বাবা আমি আজ মনির খান’

মনির খান

প্রকাশিত: ০৩:১৩, ১৯ জুন ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘তোমার কারণে বাবা আমি আজ মনির খান’

ঢাকা : ‘বাবা তোমার ছেলে আজ বড় হয়েছে,/চারিদিকে কত সুনাম, তোমার কারণে বাবা/তোমার কারণে,/তুমি কিনে দিয়েছিলে হারমনিয়াম,/তুমি কিনে দিয়েছিলে হারমনিয়াম,/ভোরের আযান শেষে পড়তে নামায,/তুমি এক ঘরে মা এক ঘরে,/নামায শেষে আমি করতাম রেওয়াজ,/নিয়ম করে প্রতিটি ভোরে,/আজ আমি এ দেশের যত বড় গায়ক,/তুমিই উৎস বাবা নেপথ্য নায়ক,/তাই চিরকাল তোমার পায়েতে আমার হাজার সেলাম,/তুমি কিনেদিয়েছিলে হারমনিয়াম,/তুমি কিনেদিয়েছিলে হারমনিয়াম!’

‘বাবা’ এমন একটি শব্দ আমার জীবনে যে শব্দটি এখনো আমার প্রতিটি পদক্ষেপেই সকল বাধা কে ডিঙ্গিয়ে, গভীর আমানীশার অন্ধকারেও সঠিক ও আলোর দিশা হয়ে পথ চলতে ছায়ার মত আমার পাশে আছে। ‘বাবা’ শব্দটি আমার জীবনের আবেগ আর অনুভূতির একটা বড় জায়গাজুড়ে আছে তার প্রমাণ আমার বাবা আমার কাছে খোদাতায়ালার শ্রেষ্ঠ দান।

বাবা কথাটির মাঝেই যেন লুকিয়ে রয়েছে শ্রদ্ধা, ভালোবাসা, নির্ভরশীলতার আশ্রয়। আমার সফলতার নেপথ্যে যে মানুষটি অনেক পরিশ্রম, দিকনির্দেশনা, অনেক ত্যাগ, অনেক স্নেহ-মমতা, দিয়ে চলেছেন তিনিই আমার পিতা নাম মো. মাহাবুব আলী খান। তিনি একজন অবসরপ্রাপ্ত শিক্ষক। যার উছিলায় আজকের এই আমি মনির খান। বাবাকে নিয়ে অহঙ্কার করার মতো শ্রেষ্ঠ অবলম্বন হচ্ছে তার সততা।

বাবার সততা আর দিক নির্দেশনাই আমার জীবনের সর্বত্তম শিক্ষার ভীত। যে ভীতের উপর দাড়িয়ে আমি মনে করি আমার বাবা আমার জীবনের সর্বশ্রেষ্ঠ একজন শিক্ষক। বাবার শেখানো সততা,মুল্যবোধ, অন্যায়কে প্রশ্রয় না দেয়া, মানুষ কে ভালোবেশে সুখ দুখে তাদের পাসে থাকা এগুলো নিয়েই জীবনের শেষ পর্যন্ত চলতে চায়।

আমিও আজ বাবা হয়েছি, তুমি যেভাবে আমাদের কে তোমার আদর্শ দিয়ে বড় করেছো দোআ করো বাবা যেন আমিও তোমার শেখানো সেই আদর্শ দিয়ে আমার সন্তানদের কে মানুষ করতে পারি।
ভালো থেকো বাবা আর এভাবেই আমার মাথার উপর ছায়ার মত স্নেহের পরশ বুলিয়ে যেও !

মনির খান : জনপ্রিয় সঙ্গীত শিল্পী

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer