Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

‘তৃতীয় জাতীয় যন্ত্রসঙ্গীত সম্মিলন’ উপলক্ষে নানা আয়োজন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:৩৯, ১২ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘তৃতীয় জাতীয় যন্ত্রসঙ্গীত সম্মিলন’ উপলক্ষে নানা আয়োজন

ঢাকা : ‘তৃতীয় জাতীয় যন্ত্রসঙ্গীত সম্মিলন’ উপলক্ষে বাংলাদেশ মিউজিশিয়ান ফাউন্ডেশন সোমবার এক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শোভাযাত্রার আয়োজন করেছে।

সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

অনুষ্ঠানের উদ্বোধন করেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বংশীবাদক গাজী আব্দুল হাকিম।

সাংস্কৃতিক পর্বে ফাউন্ডেশনের যন্ত্রশিল্পীরা হারমোনিয়াম, ঢাক, ঢোল, মৃদঙ্গ, একতারা ও সেতারসহ নানা ধরণের বাদ্যযন্ত্রে সুরের মূর্ছনার ঝড় তুলেন। যা উপস্থিত দর্শক-শ্রোতাদের বিমোহিত করে। পরে দেশের সঙ্গীতাঙ্গনের বরেণ্য শিল্পীরা বাদ্যযন্ত্রীদের যন্ত্রের তালে-তালে গান পরিবেশন করেন।

এর আগে বিকেলে যন্ত্রশিল্পীরা ফাউন্ডেশনের ব্যানারে শিল্পকলা একাডেমি চত্বর থেকে এক শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি প্রেসক্লাব হয়ে আবার শিল্পকলায় গিয়ে শেষ হয়। শোভাযাত্রার নেতৃত্ব দেন সংগঠনের সভাপতি আব্দুল হাকিম।

তিনি বলেন, দেশব্যাপি ভয়াবহ বন্যা ও নির্যাতিত রোহিঙ্গাদের প্রতি সহানুভূতি স্বরূপ এবার যন্ত্রশিল্পীরা শোভাযাত্রায় কোন ধরণের আড়ম্বরতা রাখেনি। রোহিঙ্গাদের প্রতি মিয়ানমার সরকারের নির্যাতনের প্রতিবাদ জানিয়ে সভাপতি এ ঘটনার তীব্র নিন্দা জানান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer