Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫দিন ধরে পানি নেই

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০০:৪৩, ২ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫দিন ধরে পানি নেই

সুনামগঞ্জ : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবারও পানির সংকট। ১৫দিন ধরে পানির পাম্প নষ্ট হয়ে পড়ে রয়েছে। মেশিনটি চালু করার জন্য কারো যেন কোন দায় নেই। ফলে হাসপাতালে ভর্তি থাকা রোগী সহ আবাসিক কোয়ার্টারে অবস্থানকারীদের মাঝে পানির জন্য হাহাকার বিরাজ করছে।

যার ফলে ভর্তি থাকা রোগীসহ স্থানীয় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সুত্রে জানা যায়,পানি উঠানোর এই পাম্পটি দু-দিন ভাল যায় ত মাসের বাকি দিন গুলি নষ্ট হয়ে পড়ে থাকে।

গত ১৮ জুন শনিবার থেকেই হাসপাতালের পানি সরবরাহের জন্য পাম্প মেশিনের নষ্ট হওয়া পড়ে আছে। বার বার বলার পড়ে স্থানীয় মেকানিক দিয়ে সচল করার চেষ্টা করে কোন রখমে সচল হলেই আবার নষ্ট হচ্ছে। ভাল মেকানিক দিয়ে মেরামতের কোন পদক্ষেপ নিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

পানি উঠানোর জন্য উচ্চ ক্ষমতা সম্পন্ন মেশিন দেওয়া প্রয়োজন তা না দিয়ে নিন্ম মানের মেশিন দেওয়ায় কারনেই বার বার নষ্ট হচ্ছে। এর পূর্বেও পানির উঠানোর পাম্পটি ১০বারের অধিক নষ্ট হয়েছে। আর নাম মাত্র মেরামত করার পরেই আবার নষ্ট হয়ে যাচ্ছে।

বর্তমানে মেরামত না হওয়ায় হাসপাতালটিতে ভর্তি থাকা রোগীদের গোসল, টয়লেট ও বিশুদ্ধ পানি পান করতে চরম দূর্ভোগের মধ্যে দিন পার করছে। হাসপাতালে ভর্তি থাকা রোগীরা জানান,ঈদের আগে থেকেই পানির মেশিনটি নষ্ট হয়েছে প্রায় ১৫দিনের বেশি হল এখনো ঠিক হয় নি। যার জন্য হাসপাতালে ও আবাসিক কোয়াটারে গোসল, টয়লেট করা সহ অন্যান্য কাজ পানি ছাড়া দায় হয়ে পড়েছে। হাসপাতালের ওয়ার্ডে দূর্গন্ধ বিরাজ করছে।

হাসপাতালে ৬টি টিউবয়লের মধ্যে মাত্র একটি সচল আছে। বাকিগুলো নষ্ট দীর্ঘ দিন যাবৎ। পানি আনার জন্য যেতে হচ্ছে দু-তলা ওয়ার্ড থেকে নিচে। বালতি, জগ দিয়ে পানি আনতে হচ্ছে এতে কি পানির চাহিদা মিটে। সারাদিন পানি আনার মধ্যেই থাকতে হচ্ছে। আর এভাবে পানি উপড়ে উঠাতে গিয়ে বড় কষ্ট হচ্ছে আমাদের।

পাম্পটি মেরামত করার জন্য বার বার বলার পড়ও কারো কোন মাথা ব্যাথা নেই। সংশ্লিষ্ট কতৃপক্ষের গাফলতির কারনে বার বার নষ্ট হচ্ছে পানির ঊঠানোর মেশিনটি তাই তারাও মেশিনটি চালু করার জন্য কোন প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে না। তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক কর্মকর্তা জানান, পানি মেশিনটি মেরামতের চেষ্টা করা হচ্ছে, খুব শিগগির সচল হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer