Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

তারেকের পাসপোর্ট ফেরত দেয়ার প্রমাণ আছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩৮, ২৩ এপ্রিল ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

তারেকের পাসপোর্ট ফেরত দেয়ার প্রমাণ আছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ঢাকা : সাম্প্রতিক তারেক রহমানের নাগরিকত্ব নিয়ে বিতর্কের প্রেক্ষিতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবার তারেক রহমানের পাসপোর্ট জমা দেওয়া সংক্রান্ত একটি কাগজ উপস্থাপন করেছেন। পাশাপাশি প্রকাশ করা হয়েছে তার পাসপোর্টের ছবিও।

সোমবার নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে যুক্তরাজ্যের হোম অফিস থেকে বাংলাদেশ দূতাবাসে পাঠানো একটি কাগজ প্রকাশ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। এতে তারেক রহমান, তার স্ত্রী জুবাইদা রহমান ও তাদের কন্যা জাইমা রহমান এবং মইনুল ইসলামের নাম রয়েছে।

চিঠিতে প্রকাশ, যুক্তরাজ্যের হোম অফিসে পাসপোর্টগুলো তারা জমা দিয়েছিলেন। এরপর সেই পাসপোর্টগুলো বাংলাদেশ দূতাবাসে পাঠানোর কথা লেখা রয়েছে চিঠিতে।

নিজের ফেসবুকেও বিষয়টি তুলে ধরে শাহরিয়ার আলম লিখেছেন ‘যে তথ্য প্রমাণ তারা চেয়েছিলো, নীচে দেয়া হলো। এই তথ্য প্রমাণ আমি ২০১৫ এবং ২০১৭ সালেও দিয়েছি। এতদিন পর তারা এটাকে অসত্য বলছে কেন তা বোধগম্য নয়। শুধু তারেক রহমান নয়, তার স্ত্রী এবং কণ্যার পাসপোর্টও যুক্তরাজ্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তারা আমাদের হাইকমিশনে ফেরত দিয়েছে ২০১৪ সালে। জমা দেয়া সেই পাসপোর্টগুলো এখন সেখানেই রাখা আছে।’চার বছর আগেই তারা পাসপোর্ট হস্তান্তর করেছেন বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন শাহরিয়ার আলম।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer