Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

তামিলনাড়ুর নতুন মুখ্যমন্ত্রী পানিরসেলভাম

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৩, ৬ ডিসেম্বর ২০১৬

আপডেট: ১৩:৫৫, ৬ ডিসেম্বর ২০১৬

প্রিন্ট:

তামিলনাড়ুর নতুন মুখ্যমন্ত্রী পানিরসেলভাম

ঢাকা : তামিলনাড়ুর সদ্যপ্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার স্থলাভিষিক্ত হলেন তার বিশ্বস্ত রাজনৈতিক সহচর পানিরসেলভাম। জয়ললিতা সোমবার রাত সাড়ে ১১টায় চেন্নাইয়ের অ্যাপোলো হাস্পাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

তামিলনাড়ুতে ‘আম্মা’ বলে পরিচিত জয়ললিতা মারা যাওয়ার দুই ঘণ্টার মধ্যেই রাত ১টা ২০ মিনিটে রাজ ভবনে শপথ গ্রহণ করেন পানিরসেলভাম। তাকে শপথ বাক্য পাঠ করান গভর্নর সি বিদ্যাসাগর। ৩২ সদস্যের মন্ত্রী পরিষদ সম্মিলিতভাবে শপথ বাক্য পাঠ করে শপথ গ্রহণ করে।

এর আগে ৬৮ বছর বয়সে চেন্নাইয়ের অ্যাপলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জয়ললিতা। হাসপাতাল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে আমরা জানাচ্ছি যে, জয়ললিতা সোমবার রাত ১১টা ৩০ মিনিটে মৃত্যুবরণ করেন। এর আগে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। ’
রোববার বিকেল পাঁচটায় হৃদরোগে আক্রান্ত হন জয়ললিতা। তখন তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয় জয়ললিতাকে।

তামিলনাড়ুতে সমর্থকদের কাছে জয়ললিতা ‘আম্মা’ হিসেবে পরিচিত। তার মৃত্যুতে রাজ্যজুড়ে শোকের ছায়া নেমে এসেছে বলে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।

জয়ললিতার প্রতি শ্রদ্ধা জানাতে মঙ্গলবার থেকে রাজ্যজুড়ে সাত দিনের শোক ঘোষণা করেছে তামিলনাড়ু সরকার। তিনদিনের জন্য বন্ধ রাখা হবে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer