Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

তাভেলা সিজার হত্যা: সাত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫৯, ২৫ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

তাভেলা সিজার হত্যা: সাত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন

ঢাকা : ইতালিয় নাগরিক তাভেলা সিজার হত্যা মামলায় সাত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা আসামিদের বিরুদ্ধে এই অভিযোগ গঠন করেন।

এরপর আগামী ২৪ নভেম্বর সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছেন আদালত। এর মাধ্যমে আলোচিত এই হত্যাকাণ্ডের বিচার শুরু হল। অভিযোগ গঠনের সময় কারাগারে আটক পাঁচ আসামিকে আদালতে হাজির করা হয়।

মামলার অন্যতম আসামি ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক ওয়ার্ড কমিশনার এম এ কাইয়ুম ও ভাঙ্গারি সোহেল পলাতক রয়েছেন।

অন্য আসামিরা হলেন- কাইয়ুমের ভাই আব্দুর মতিন, তামজিদ আহম্মেদ, রাসেল চৌধুরী, মিনহাজুল আরেফিন ওরফে ভাগ্নে রাসেল ও শাখাওয়াত হোসেন।

ঢাকা মহানগর জজ আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌশুলি তাপন কুমার পাল জানান, অভিযোগ গঠনের সময় কারাগারে আটক পাঁচ আসামিকে কাঠগড়ায় উপস্থিত করা হয়। তাদের অভিযোগ পড়ে শোনালে আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায় বিচার প্রার্থনা করেন।

২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় গুলশান-২ নম্বরের ৯০ নম্বর রোডের গভর্নর হাউজের দক্ষিণের দেয়াল ঘেষা ফুটপাতে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন ইতালিয় নাগরিক তাভেলা সিজার।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer