Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

তথ্যপ্রযুক্তির উন্নয়নের বিকল্প নেই: এমপি মিজান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:৫৭, ৫ জানুয়ারি ২০১৭

আপডেট: ০৩:১৪, ৫ জানুয়ারি ২০১৭

প্রিন্ট:

তথ্যপ্রযুক্তির উন্নয়নের বিকল্প নেই: এমপি মিজান

খুলনা : খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান বলেছেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্যপ্রযুক্তির উন্নয়নের বিকল্প নেই। বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় তথ্যপ্রযুক্তিই হতে পারে অন্যতম হাতিয়ার।

তিনি বুধবার দুপুরে খুলনা জলিল টাওয়ার মার্কেটে কম্পিউটার ব্যবসায়ী সমিতি আয়োজিত পাঁচ দিনব্যাপী খুলনা কম্পিউটার ফেয়ার-২০১৭ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্বের অন্যতম সম্ভাবনাময় দেশ। ডিজিটালে প্রবেশ করতে গেলে যা যা দরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবকিছু করছে। তথ্যপ্রযুক্তি প্রতিটি জনগণের কাছে পৌঁছে দিতে হবে। বাংলাদেশ ইতোমধ্যে ডিজিটালে প্রবেশ করেছে। ডিজিটাল এখন স্বপ্ন নয়, বাস্তব। আইসিটি সেক্টরে ব্যাপক উন্নতি হয়েছে। এ প্রযুক্তিকে সামনের দিকে এগিয়ে নিতে তিনি সকলের প্রতি আহবান জানান।

এসময় খুলনা চেম্বারের সভাপতি কাজি আমিনুল হক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ গিয়াস উদ্দিন, বাংলাদেশ কম্পিউটর সমিতির সাবেক সভাপতি ও বেসিসের সভাপতি মোস্তফা জব্বার, সৈয়দ এ জলিল গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মনিরুল ইসলাম, খুলনা কম্পিউটার সমিতির সাবেক সভাপতি মোঃ নূরুল ইসলাম, খুলনা কম্পিউটার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি সরদার মনিরুল ইসলাম মিঠু, সৈয়দ এ জলিল গ্রুপ এর পরিচালক সৈয়দ কামরুল ইসলাম এবং গোবাল ব্রান্ড প্রাঃ লিঃ এর জেনারেল ম্যানেজার সমীর কুমার দাস।

খুলনা কম্পিউটার ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ শাহিদুল হক সোহেল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তৃতা করেন কম্পিউটার ফেয়ার-২০১৭ এর আহবায়ক এইচ এম মো¯তাফিজুর রহমান (রিহিন)। এর আগে প্রধান অতিথি মেলার উদ্বোধন করেন এবং পরে বইয়ের মোড়ক উম্মোচন করেন।
মেলা প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যšত চলবে। মেলা উপলক্ষে বিশেষ ছাড়ে কম্পিউটার ও কম্পিউটারের যন্ত্রাংশ বিক্রয় করা হবে। মেলায় ৮৫টি স্টল রয়েছে এবং প্রতিদিন কুইজ প্রতিযোগিতা থাকবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer