Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ঢাবির ‘গ’ ইউনিটে উত্তীর্ণ ১৪.৭৫ শতাংশ শিক্ষার্থী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৩৭, ১৮ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০১:২০, ১৯ সেপ্টেম্বর ২০১৭

প্রিন্ট:

ঢাবির ‘গ’ ইউনিটে  উত্তীর্ণ ১৪.৭৫ শতাংশ শিক্ষার্থী

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, ৮৫ দশমিক ২৫ শতাংশ ফেল করেছে। উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ১৪ দশমিক ৭৫ শতাংশ। গত বছর এ ইউনিটে ৫ দশমিক ৫২ শতাংশ শিক্ষার্থী পাস করেন। প্রকাশিত ফলাফলে দেখা যায়, ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ২৫০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ১৬৮ জন, যা শতকরা হারে ১৪ দশমিক ৭৫ ভাগ। 

শিক্ষার্থীরা মোবাইল এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবেন। যেকোনো মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস GA স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএস এ ফলাফল জানতে পারবেন। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকেও ফলাফল জানতে পারবেন।

পাসকৃত (মেধাক্রম ১-১৩০০) শিক্ষার্থীদের আগামী ২৪ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।

কোটায় উত্তীর্ণদের ১৯ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। শিক্ষার্থীরা ফল নিরীক্ষণের জন্য ১৯ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer