Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

ঢাবির অধিভূক্ত সাত কলেজের পরীক্ষার সূচি প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪২, ২০ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ঢাবির অধিভূক্ত সাত কলেজের পরীক্ষার সূচি প্রকাশ

ঢাকা : বিক্ষোভ-আন্দোলনের মুখে অবশেষে অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের লিখিত আকারে পরীক্ষার সূচি প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। কলেজগুলো হচ্ছে-ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল ইসলাম কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও মিরপুর বাংলা কলেজ।

বৃহস্পতিবার কলেজগুলোর বিভিন্ন বর্ষের পরীক্ষার তারিখ চূড়ান্ত করে নোটিস আকারে জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে সকালে পরীক্ষার সূচি প্রকাশসহ সাত দফা দাবিতে শাহবাগে অবস্থান নেন ঢাবির অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীরা। পরে পুলিশ তাদের লাঠিপেটা করে কাঁদানে গ্যাস ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়। এসময় কয়েকজন শিক্ষার্থী আহত হয়। আটক করা হয় কয়েক শিক্ষার্থীকে। 

এদিকে, নোটিস আকারে পরীক্ষার সূচি প্রকাশের বিষয়টি নিশ্চিত করে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি আই কে সেলিম উল্লাহ খন্দকার জানান, গত ১৮ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে অধিভুক্ত সাত কলেজের অধ্যক্ষের সভায় পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়। পরীক্ষা শুরুর তারিখ জানিয়ে কলেজ কর্তৃপক্ষ বৃহস্পতিবার নোটিসও দিতে শুরু করেছে।

তিনি জানান, সাতটি কলেজের পরীক্ষা কেন্দ্রীয়ভাবে নেয়া হবে। মাস্টার্স শেষ পর্বের পরীক্ষা ১০ সেপ্টেম্বর, অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা ১৬ অক্টোবর এবং ডিগ্রি প্রথম ও তৃতীয় বর্ষের পরীক্ষা আগামী ৪ নভেম্বর শুরু হবে। ডিগ্রি প্রথম বর্ষ, মাস্টার্স প্রথম ও শেষ পর্বের প্রাইভেট (রেজি) পরীক্ষা ২৫ জুলাই থেকে ২৯ আগস্টের মধ্যে হতে পারে বলে ওই সভায় সিদ্ধান্ত হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer