Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ঢাবিতে দশম আঞ্চলিক জীবপ্রযুক্তি সিম্পোজিয়ামের উদ্বোধন রোববার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৩:৫৮, ২৮ জানুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ঢাবিতে দশম আঞ্চলিক জীবপ্রযুক্তি সিম্পোজিয়ামের উদ্বোধন রোববার

ঢাকা : এশিয়ান ফেডারেশন অব বায়োটেকনোলজিস্ট (এএফওবি) এর দশম আঞ্চলিক সিম্পোজিয়ামের ৩ দিনের আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন রোববার। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরি সিনেট ভবনে সকাল সাড়ে ৯টায় প্রধান অতিথি হিসাবে এই সিম্পোজিয়ামের উদ্বোধন করবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান। এতে সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আকতারুজ্জামান। 

সম্মেলনে চীন, কোরিয়া, জাপান, ভারত, মালয়েশিয়া, ফিলিফিনসহ এশিয়ার অন্যান্য দেশের ৫০ জন অংশগ্রহণকারীসহ ৩০০জন শীর্ষ গবেষক ও বিজ্ঞানী এতে অংশ নিচ্ছেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের আয়োজনে এই সিম্পোজিয়ামে দেশের সকল বিশ্ববিদ্যালয়ের জীবপ্রযুক্তি গবেষকরা এতে যোগ দেবেন। কৃষি, পরিবেশ, স্বাস্থ্য ও শিল্পক্ষেত্রে জীবপ্রযুক্তির সবশেষ গবেষণা ফল সিম্পোজিয়ামে উপস্থাপন করবেন গবেষকরা।    

এশিয়ান ফেডারেশন অব বায়োটেকনোলজিস্ট (এএফওবি) এর বাংলাদেশ অঞ্চলের প্রধান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোঃ মোজাম্মেল হক এই আয়োজনে নেতৃত্ব দিচ্ছেন। তিনদিনের এই সিম্পোজিয়াম আয়োজনে সহযোগিতা দিচ্ছেন আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer